যুবলীগ নেতাকে অপহরণ

বিলাইছড়িতে সোমবার সকাল-সন্ধ্যা নৌপথ অবরোধ

বিলাইছড়ি রিপোর্ট –

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের উলুছড়ি গ্রাম থেকে দুর্বৃত্তরা শনিবার গভীর রাতে দয়াল তঞ্চঙ্গ্যা নামের স্থানীয় এক যুবলীগ নেতাকে অপহরণ করেছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, শনিবার গভীর রাত ১টার দিকে একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের উলুছড়ি গ্রামের নিজ বাড়ী থেকে স্থানীয় যুবলীগ নেতা  দয়াল তঞ্চঙ্গ্যাকে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃত যুবলীগ নেতার মুক্তির দাবীতে রোববার বিলাইছড়িতে মানব বন্ধন করেছে উপজেলা আওয়ামী লীগ। অপহরণের প্রতিবাদে সোমবার বিলাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা নৌপথ অবরোধের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

রোববার আওয়ামী লীগের বিলাইছড়ি উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক স্বপন কুমার দে-এর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতিকে দায়ী করে বলেছেন ইতোপূর্বেও অপহৃত ব্যক্তির বড় ভাই উজ্জ্বল হেডম্যানকে জন সংহতি সমিতি কর্তৃক মারধর করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করার কারণে দয়াল তঞ্চঙ্গ্যাকে অপহরণ করা হতে পারে।

তবে জন সংহতি সমিতির বিলাইছড়ি  উপজেলা শাখার সাধারণ সম্পাদক বীরোত্তম তঞ্চঙ্গ্যা এ অপহরণ ঘটনার জন্য তার সংগঠন সম্পৃক্ত নয় দাবী করে বলেছেন, স্থানীয় পর্যায়ে সামাজিক ও ব্যবসায়িক বিরোধের কারণে এই অপহরণ ঘটে থাকতে পারে। এ অপহরণ ঘটনায় জন সংহতি সমিতি জড়িত নয়।

অপরদিকে, অপহৃত যুবলীগ নেতার মুক্তির দাবীতে রোববার বিলাইছড়িতে মানব বন্ধন করেছে উপজেলা আওয়ামী লীগ। মানব বন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে উপজেলা আওয়ামী লীগ নেতা সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অরুন বিকাশ চাকমা, রাসেল মার্মা, অংশৈপ্রু মার্মা বেলাল ও অরুন কান্তি তঞ্চঙ্গ্যা প্রমুখ।

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মনজুরুল আলম মোল্লা জানান, ঘটনা শোনার পর তিনি তার ফোর্স নিয়ে ঘটনাস্থলে গেছেন এবং অপহৃত ব্যক্তিকে উদ্ধারের জন্য কয়েকটি স্থানে অভিযান চালানো হচ্ছে। তবে এ ব্যাপারে কেউই এখনো থানায় অভিযোগ করতে আসেনি।

যুবলীগ নেতার অপহরণের প্রতিবাদে ও তার মুক্তির দাবীতে আওয়ামী লীগ নেতৃবৃন্দ আগামীকাল সোমবার বিলাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা (সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা) সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment