খাগড়াছড়িতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে মানববন্ধন

রাঙ্গামাটি রিপোর্ট –

খাগড়াছড়িতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানব বন্ধন করেছেন রাঙ্গামাটির সাংবাদিকবৃন্দ।  রাঙ্গামাটির সকল সাংবাদিক একই ব্যানারে এ মানব বন্ধনে অংশ নেন। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানব বন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা অংশ গ্রহণ করেন।

মানব বন্ধনে এ সময় বক্তব্য রাখেন দৈনিক গিরিদর্পন সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, দৈনিক রাঙ্গামাটির সম্পাদক মো. আনোয়ার আল হক, রির্পোটাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ ও রাঙ্গামাটি জার্নালিষ্ট’স নেটওর্য়াকের সভাপতি শান্তিময় চাকমা।

মানব বন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্যাঞ্চলে গণমাধ্যম কর্মীরা আজ সন্ত্রাসীদের হুমকিতে নিরাপত্তাহীন। খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলাই তার প্রমাণ। কিন্তু তারপরও প্রশাসন নীরব। অবিলম্বে খাগড়াছড়ি সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার নেতৃত্বদাতা অভিযুক্ত খাগড়াছড়ি পৌর মেয়র ও তার সহযোগীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে প্রশাসনের কাছে জোর দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, সম্প্রতি খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল ইসলামসহ কয়েকজন সন্ত্রাসী সাংবাদিক নীরব চৌধূরীসহ স্থানীয় সংবাদিকদের প্রাণ নাশের হুমকি দেন। এ ঘটনায় খাগড়াছড়ি থানায় জীবনের নিরাপত্তা চেয়ে গণমামলা করেন সেখানকার স্থানীয় সাংবাদিকরা।

খবরটি শেয়ার করুন

Post Comment