বাঘাইছড়িতে সাড়ম্বরে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাঘাইছড়ি রিপোর্ট –

বায়ান্নোর ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা যুদ্ধ’সহ দেশের সার্বিক উন্নয়নে ছাত্রলীগের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি বৃষ কেতু চাকমা। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্রলীগ জন্মের পর থেকেই স্বাধীন সার্বভৌম দেশ গড়ার ক্ষেত্রে অনেক অবদান রেখেছে। অতীত ও বর্তমানেও যেসব নেতা-নেত্রী দেশ পরিচালনা করছে তারা বঙ্গবন্ধুর আদর্শে গড়া এই ছাত্রলীগ থেকেই উঠে এসেছে। বিগত দিনের ন্যায় আগামীতেও দেশকে এগিয়ে নিয়ে যেতে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান চেয়ারম্যান।

বুধবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাঘাইছড়ি ছাত্রলীগ কর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

এ উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ হতে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয় এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে নেতাকর্মীরা।

বাংলাদেশ ছাত্রলীগ বাঘাইছড়ি উপজেলা শাখার যুগ্ন-আহ্বায়ক পারভেজ আলীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা আওয়ামী সদস্য জাফর আহম্মদ খান, জেলা যুবলীগের  সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা প্রজন্ম লীগের সভাপতি এনএম জাহাঙ্গীর, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল শুক্কুর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, সাংগঠনিক সম্পাদক আজিম শাহাদাৎ, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা বেগম, কৃষক লীগের সভাপতি আব্দুল আজিজ, পৌর আওয়ামী লীগের সভাপতি জমির উদ্দিন জমির, সাধারণ সম্পাদক মনছুর আলী, যুবলীগের সভাপতি শাহরিয়ার হোসেন, পৌর ছাত্রলীগের আহ্বায়ক ইসতিয়াক আহম্মেদ, কাচালং ডিগ্রী কলেজের সভাপতি মামুনুর রশিদ মামুন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ ইমরান, কাচালং ডিগ্রী কলেজের সাবেক আহ্বায়ক আবু নাসের’সহ ছাত্রলীগের বর্তমান ও প্রাক্তন নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সদস্য সচিব সঞ্জয় ধর।

সমাবেশে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়াম্যান ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, পড়ালেখা সঠিক রেখে রাজনীতি করতে হবে। কারণ শিক্ষাই জাতির মেরুদন্ড। এই মেরুদন্ড ঠিক রেখেই সামনে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, শিক্ষাকে গুরুত্ব দিয়ে এই শিক্ষার উন্নয়নে জাতির পিতার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছেন। শিক্ষার্থীদের উন্নয়নে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় নির্মাণ, শিক্ষাবৃত্তি’সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। তিনি বলেন, একটি শিক্ষিত জাতি কখনোই জঙ্গিবাদে জড়িয়ে যেতে পারে না। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীরা যাতে তাদের কার্যক্রম পরিচালনা করতে না পারে সেদিকেও লক্ষ্য রাখতে হবে। জননেত্রী শেখ হাসিনার ২০২১ সালে দেশকে মধ্যম আয়ের দেশ গঠনের যে স্বপ্ন, তা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

সমাবেশ শেষে কেক কেটে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে নেতৃবৃন্দ।

এর আগে সকালে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়াম্যান বাঘাইছড়ির আমতলী ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে আমতলী দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, আমতলী উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন, আমতলী সরকারি বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত সমাবেশ শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করেন।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখার সদস্য প্রিয়নন্দ চাকমা, আমতলী ইউনিয়ন শাখার সভাপতি ও ৩৭নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: রাসেল, ওলামা লীগের সভাপতি কাঞ্চন হাওলাদার, খেদারমারা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা: আবুল খায়ের, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: কালাম, আমতলী সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ, আমতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: রুবেল আলম উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment