বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে রাঙ্গামাটিতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে রাঙ্গামাটিতে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে বর্ণাঢ্য শোভাযাত্রাটি রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের মেলার স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজরুল মান্নান।

এ সময় স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-সচিব প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মো: আবু শাহেদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো: সরোয়ার, কৃষি বিভাগের উপ-পরিচালক রমনী কান্তি চাকমাসহ শোভাযাত্রায় রাঙ্গামাটির বিভিন্ন সরকারি ও এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন।

এদিকে শুক্রবার বিকাল ৩টায় জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য দীপংকর তালুকদার। এ সময় জেলা প্রশাসক মো. মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক রমণী কান্তি চাকমাসহ প্রশাসনিক কর্মকর্তা এবং সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী শেষে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। মেলায় শনিবার (১৪ জানুয়ারি) রয়েছে সকালে ইনোভেশন সার্কেল, জনপ্রশাসনে উদ্ভাবন সংস্কৃতি শীর্ষক আলোচনা এবং বিকালে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সমাপনী অনুষ্ঠানে আয়োজন করা হবে সকালে কুইজ প্রতিযোগিতা, বিকালে পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা পর্যায়ে সব শ্রেণী-পেশার মানুষকে নানামুখী ই-সেবায় পরিচিত এবং সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে ই-সেবা দিতে উৎসাহিত করতে রাঙ্গামাটিতে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা -২০১৭ উদ্বোধন করা হয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় প্রায় ৫০টি ষ্টল স্থান পেয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment