রাজস্থলী গণ-মিলনায়তনে উপজেলা যুবলীগের কর্মীসভা অনুষ্ঠিত

রাজস্থলী রিপোর্ট –

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, সকল ভেদাভেদ ভুলে আগামী একাদ্বশতম সংসদ নির্বাচনের জন্য কাজ করুন। বাংলাদেশ আওয়ামী লীগ একটি উন্নয়নমুখী দল। পার্বত্য এলাকার শান্তির জন্য জননেত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর ঐতিহাসিক শান্তি চুক্তি করেছেন। শান্তি চুক্তির অধিকাংশ ধারা ইতিমধ্যে বাস্তবায়ন করা হয়েছে এবং বাকীগুলো প্রক্রিয়াধীন। অথচ রাঙ্গামাটি জেলার সংসদ সদস্য উষাতন তালুকদার সংসদে গিয়ে শান্তি চুক্তি বাস্তবায়ন কার্যক্রম অব্যাহত রাখায় মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদও জানাচ্ছেন, আবার সংসদের বাহিরে এসে চুক্তি বাস্তবায়ন হচ্ছে না বলে দাবি করছেন। এছাড়াও যারা শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নের দোহাই দিয়ে কখনো কখনো দেশ রক্ষাকারী বাহিনী বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে আবার কখনো বিপক্ষে হতাশামূলক বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে এবং সেই সাথে পার্বত্য এলাকা জুড়ে অস্ত্রবাজি করে চাঁদাবাজির মাধ্যমে অশান্তি সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে প্রতিটি এলাকায় গণ-আন্দোলন তৈরি করতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

শনিবার (১৪ জানুয়ারি) সকাল ১০ ঘটিকার সময় রাজস্থলী উপজেলা গণ-মিলনায়তনে উপজেলা যুবলীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি মিটুল চন্দ্র দে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুইসাপ্রু মারমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: জমির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য মিন্টু মারমা, উথমিন মারমা, নিউচিং মারমা। সভায় প্রধান বক্তা ছিলেন রাঙ্গামাটি জেলা যুবলীগের সভাপতি ও রাঙ্গামাটি পৌরসভার মেয়র মো: আকবর হোসেন চৌধুরী, বিশেষ বক্তা ছিলেন নূর মোহাম্মদ কাজল।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উবাচ্ মারমা, সহ সভাপতি ও জেলা পরিষদের সদস্য চাঁনমনি তঞ্চঙ্গ্যা, পুলক বড়ুয়া, রবার্ট চন্দ্র ত্রিপুরা, সাধারণ সম্পাদক পুচিমং মারমা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী লংবতি ত্রিপুরা, ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা প্রমুখ।

সভায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এদিকে কর্মীসভা শেষে ফেরার পথে বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়। সভায় ইউনিয়ন আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন

Post Comment