খাগড়াছড়ির আলুটিলায় ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ৮

খাগড়াছড়ি রিপোর্ট –

খাগড়াছড়ি সদর ও মাটিরাঙ্গা উপজেলার সীমান্তবর্তী আলুটিলা বৌদ্ধ বিহার এলাকায় পাথরবাহী ট্টাকের চাপায় নারী ও শিশুসহ ৭ পথচারী নিহত ও আহত হয়েছে শিশুসহ অনন্ত পক্ষে ১২ জন। শুক্রবার সকাল ১১টায় এ ঘটনা ঘটেছে। নিহত ও আহতরা সবাই আলুটিলার আলোক নবগ্রহ ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে প্রয়াত ভদন্ত চন্দ্র মণি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়ক দিয়ে হেটে যাচ্ছিলেন বলে জানা গেছে।

এ ঘটনায় খাগড়াছড়িতে শোকের ছায়া নেমে এসেছে। ট্টাক চালক মো: সুমনকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার আলুটিলা পর্যটন এলাকার আলোক নবগ্রহ ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে প্রয়াত ভদন্ত চন্দ্র মণি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান ছিল। সকাল ১১টার দিকে অনুষ্ঠনের যোগদানের উদ্দেশ্যে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়ক দিয়ে হেটে যাওয়ার সময় আলুটিলা এলাকায় পৌছলে পাথর বোঝাই এক ট্রাক (চট্টমেট্রো-ট-১১ ৩৮০০) তাদের উপর চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলে ৭ জন নিহত এবং শিশুসহ অনন্ত ১২ জন আহত হন।

নিহতরা হলেন উনুচু মারমা (১৫), পুনু মারমা (১৮), নেমরা মারমা (৪০), সাথোয়াইপ্রু মারমা (১৫), টুনটুনি মারমা (৬), অংক্যচিং মারমা (১৮) ও উক্রাচিং মারমা (৫)। নিহতদের মধ্যে উচুনু মারমা ২০১৭ সালের এসএসসি পরিক্ষার্থী।

আহতরা হলেন উমেচিং মারমা (৩০), ববি মারমা (৩০) সুকেশ ত্রিপুরা (১৬), চিংম্রাউ মারমা (১৫), ম্রানাউ মারমা (২৫), চিংকি ওলা মারমা (৮), জনি মারমা (২৮), রনি মারমা (৩০) ও বাকীদের নাম তাৎক্ষনিকভাবে জানা যায়নি। আহদের মধ্যে ববি মারমা, চিংকিওলা মারমা ও রনি মারমা-কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় খাগড়াছড়ি জেলাজুড়ে শোকের ছায়া মেনে এসেছে।

এদিকে, আহদের মধ্যে ববি মারমা, চিংকিওলা মারমা ও রনি মারমা-কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ববি মারমা মারা গেছে বলে জানা গেছে। এতে নিহতের সংখ্যা বেড়ে হয়েছে আট।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম ভূইয়া জানান, ঘটনা শুনার সাথে সাথে দমকল বাহিনীর সদস্যরা ঘটনা স্থলে যায় এবং এলাকাবাসীসহ সকলের সহযোগিতায় আহত ও নিহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে।

দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল ও হাসপাতালে ছুটে যান খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং জেলা আওয়ামী লীগের নেতাকর্মীসহ খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম।

খবরটি শেয়ার করুন

Post Comment