রাঙ্গামাটিতে ক্যাপ্সটোন কোর্সে অংশগ্রহণকারীদের সাথে জেলা পরিষদের মতবিনিময়

রাঙ্গামাটি রিপোর্ট –

ন্যাশনাল ডিফেন্স কলেজ বাংলাদেশ (এনডিসি) এর ক্যাপ্সটোন কোর্স ২০১৭ এ অংশগ্রহণকারীদের সাথে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পর্যটন হলিডে কমপ্লেক্সে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ন্যাশনাল ডিফেন্স কলেজ বাংলাদেশ এর ক্যাপ্সটোন কোর্স-এ অংশগ্রহণকারীবৃন্দ পার্বত্য শান্তি চুক্তি, পার্বত্য মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদসমূহের কার্যক্রম এবং পার্বত্য জেলার সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন বিষয়ে জানতে চাইলে সকল বিষয়ে তাদের ধারণা প্রদান ও অবগত করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী ও মোঃ জানে আলম।

অনুষ্ঠিত মত বিনিময় সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের কার্যক্রম ও এখানকার বসবাসরত জনগোষ্ঠির জনসংখ্যা এবং পরিষদে হস্তান্তরিত বিভাগের বিভিন্ন কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন।

এ সময় রাঙ্গামাটি মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, গাইবান্ধার মাহাবুব আরা বেগম এমপি, খুলনার পঞ্চানন বিশ্বাস এমপি, ঢাকার ডা: মো: এনামুর রহমান এমপি, ফরিদপুরের মো: আব্দুর রহমান এমপি, কক্সবাজারের আশিকউল্লাহ রফিক এমপি, হবিগঞ্জের মো: মাহাবুব আলি এমপি, সিনিয়র সেনা ও পুলিশ কর্মকর্তা, ব্যবসায়ী, ইন্ডাস্ট্রির লিডার, বিশ্ববিদ্যালয়ের সেক্রেটারি, সাংবাদিক’সহ ক্যাপ্সটোন কোর্স-এ অংশগ্রহণকারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভা শেষে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন

Post Comment