জঙ্গি সন্দেহে রাঙ্গামাটিতে ৬ জনকে আটক করেছে ডিবি পুলিশ

রাঙ্গামাটি রিপোর্ট –

 

রাঙ্গামাটি শহরের ডিসি বাংলোর পার্ক থেকে জঙ্গি সন্দেহে ৬ জনকে আটক করেছে ডিবি পুলিশ। জঙ্গিরা শহরের নাশকতা সৃষ্টি করতে পার্কে গোপন বৈঠক করছে এমন সংবাদ পেয়ে ডিবি পুলিশ গতকাল রোববার (১৯ মার্চ) রাতে পার্কে অভিযান চালায়। এসময় জঙ্গি সন্দেহে রংপুরের ছাত্র শিবিরের সাবেক সভাপতিসহ ৬ জনকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে জেহাদি বইসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করা হয়েছে।

আটককৃরা হলেন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ইউসুফ বিন মিরাজ ও ইরফানুল হক, রাঙ্গামাটির মোস্তাফা কামাল, সাখাওয়াৎ হোসেন ও মুক্কুর আলম। তাদের বিরুদ্ধে রাঙ্গামাটি কোতোয়ালী থানায় মামলার প্রক্রিয়া চলছে।

জানা গেছে, আটককৃতদের মধ্যে রংপুরের পীরগাছা থানার পুলিশ হত্যা মামলাসহ রংপুরের ৭টি মামলার আসামী কারমাইকেল কলেজের ছাত্র শিবিরের সাবেক সভাপতি হারুনুর রশিদ রয়েছেন। তার নেতৃত্বে রাঙ্গামাটিতে নাশকতা সৃষ্টির জন্য বৈঠক করছিল তারা। এই বৈঠকে ফটিকছড়ি ২ জন ও রাঙ্গামাটির ৩ জন শিবির কর্মী যোগ দেয়।

স্থানীয় পুলিশ সূত্রে জানা যায় সাম্প্রতিক সময়ে বিভিন্ন জায়গায় পর পর হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনার প্রেক্ষিতে পুলিশের অভিযান জোরদার করা হয়েছে এবং আইন-শৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থানে রয়েছে। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিসি পার্ক সংলগ্ন এলাকায় জেলা পুলিশের পক্ষ থেকে একটি অভিযান পরিচালনা করে সেখান থেকে ৬ জনকে আটক করা হয়। জঙ্গী সন্দেহে তাদেরকে আটক করা হয় এবং তারা নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। পুলিশ তাদের কাছ থেকে কিছু পুস্তক জেহাদী বইসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করেছে। পুলিশ এসব যাচাই বাছাই করছে এবং তাদের অতীত যাচাই বাছাই করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment