রাঙ্গামাটিতে জঙ্গিবাদ বিরোধী প্রচারণা ও জন সচেতনতামূলক প্রশিক্ষণ

রাঙ্গামাটি রিপোর্ট –

রাঙ্গামাটিতে জঙ্গিবাদ বিরোধী প্রচারণাসহ জন সচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৯ মার্চ) সকাল যুব উন্নয়ন অধিদপ্তরের সভাকক্ষে শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের জন প্রতিনিধিদের নিয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ হাবিব উল্ল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের কম্পিউটার প্রশিক্ষক সৈয়দ আলম মাসুদের পরিচালানায় অনুষ্ঠানে বিশেষ অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও যুব উন্নয়ন অধিদপ্তরের আহ্বায়ক চানমনি তঞ্চঙ্গ্যা, যুব উন্নয়ন অধিদপ্তরের কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার বিপুল চাকমা এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে আব্দুল করিম, দীপিকা চাকমা ও মো: রাসেল বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রশিক্ষাণার্থীদের উদ্দ্যেশে চেয়ারম্যান বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকের কোন কর্মকান্ডে নিজেকে না জড়িয়ে নিজেকে প্রতিষ্ঠিত হতে হবে। সন্ত্রাস এবং জঙ্গিবাদকে সামাজিক জাগরণের মাধ্যমেই তাদের অপব্যবহার তুলে ধরাই সম্ভব। সুতরাং এই বিষয়ে সকলেই সোচ্চার হবার আহবান জানান চেয়ারম্যান।

প্রশিক্ষাণার্থীদের উদ্দ্যেশে তিনি আরো বলেন, ‘তোমরাই আমাদের ভবিষ্যৎ, আগামিতে তোমরাই দেশ পরিচালনা করবে। তাই নিজের দেশের কথা ভেবে সর্বস্তরের মানুষের কাছে জঙ্গিবাদ, মাদক এবং সন্ত্রাস বিরোধী প্রচারণা করতে হবে। জঙ্গিবাদ এখন আমাদের সমাজের জন্য ক্যান্সার ব্যাধি, এই ব্যাধি থেকে আমাদের সকলকে মিলে সমাজ তথা দেশকে রক্ষা করতে হবে।

খবরটি শেয়ার করুন

Post Comment