ছাত্র ইউনিয়নের মানববন্ধন কর্মসূচিতে সেটলারদের অতর্কিত হামলার নিন্দা

২৬ এপ্রিল ২০১৭
প্রেস বিজ্ঞপ্তি –

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙ্গামাটিতে আজ বুধবার (২৬ এপ্রিল) ছাত্র ইউনিয়নের মানব বন্ধন ও সমাবেশে সেটলার দুর্বৃত্তদের হামলার নিন্দা জানিয়েছে। সংবাদ মাধ্যমে প্রদত্ত বিবৃতিতে পিসিপি রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমা এ নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, উগ্র সাম্প্রদায়িক সেটলাররা পার্বত্য চট্টগ্রামে সেনা প্রশাসনের ছত্রছায়ায় বেপরোয়া হয়েছে এবং সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। রাষ্ট্রীয় শক্তি তাদের পিছনে থাকায় এবং অপরাধ করে পার পাওয়ার কারণে তারা প্রতিনিয়ত হিংসাত্মক জঘন্য ঘটনা ঘটানোর জন্য তৎপর থাকে এবং যেখানে সুযোগ পায় সেখা নেতাদের দুবৃত্তায়ন প্রদর্শন করে। ছাত্র ইউনিয়নের কর্মসূচীতে হামলা, তাদের হিংসাত্মক দূবৃত্তায়নের ধারাবাহিকতার অংশ।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী এতই প্রতিক্রিয়াশীল যে, পাহাড়ি সংগঠনের কার্যক্রম দূরে থাক, বাঙালিদের মধ্যকার বাম সংগঠনের কার্যক্রম পর্যন্ত তাদের চক্ষুশূলে পরিণত হয়েছে। এ কারণে ছাত্র ইউনিয়নের কর্মসূচীতে তারা হামলা চালিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, ছাত্র ইউনিয়নের কর্মসূচীতে হামলার মাধ্যমে এটা আরো পরিস্ফূট হল যে, পার্বত্য চট্টগ্রামে সেটলারদের উগ্রবাদ কোন পর্যায়ে চলে গেছে। এই ঘৃণ্য উগ্রবাদী থাবা পাহাড়িদের ওপর প্রতিনিয়ত পড়ছে। রমেল চাকমাকেও হত্যা করেছে এই উগ্রবাদী থাবার অন্যতম পৃষ্ঠপোষক জোন কমান্ডার বাহালুল আলম ও মেজর তানভীররা।

বিবৃতিতে তিনি  দোষীদের গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবি জানান।

বার্তা প্রেরক –

সুমন চাকমা

তথ্য ও প্রচার সম্পাদক, পিসিপি রাঙ্গামাটি জেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment