কৃষক, উপকরণ সরবরাহকারী এবং সেবাদানকারীদের মধ্যে সম্পর্ক বিষয়ে দিনব্যাপী কর্মশালা

প্রেস রিপোর্ট –

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, সিএইচটিডিএফ ও ইউএনডিপি’র বাস্তবায়নে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (২য় পর্যায়) এর কৃষক, উপকরণ সরবরাহকারী এবং সেবাদানকারীদের মধ্যে সম্পর্ক স্থাপন বিষয়ে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কর্মশালার সফলতা কামনা করে বলেন, কৃষক, উপকরণ সরবরাহকারী এবং সেবাদানকারীদের মধ্যে সুসম্পর্ক স্থাপনের ফলে পার্বত্য অঞ্চল তথা এ দেশের মানুষের খাদ্য ও পুষ্টি চাহিদা মেটাতে এ জেলার কৃষক ও খামারীরা অগ্রণী ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। অন্যান্য অঞ্চলের ন্যায় পার্বত্য অঞ্চলের কৃষির উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তাই সরকারের পাশাপাশি কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদের উন্নয়নে দাতা সংস্থা ইউএনডিপি’র মাধ্যমে এখানে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে। এ সুযোগগুলোকে কাজে লাগিয়ে আমাদের উৎপাদন বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, কর্মশালায় অর্জিত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রত্যন্ত অঞ্চলে কৃষক এবং খামারীদের আরো বেশী দক্ষ করে গড়ে তুলতে আমাদের কাজ করে যেতে হবে।

কৃষি কমিটির আহ্বায়ক রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি পরিষদের সদস্য সাধন মনি চাকমা, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক রমনী কান্তি চাকমা, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: এম সাখাওয়াত হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো: আলমগীর, ইউএনডিপি’র জেলা ব্যবস্থাপক ঐশ্বর্য চাকমা উপস্থিত ছিলেন।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরণ চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাষ্টার ট্রেইনার সুপর্ণা দেওয়ান।

কর্মশালায় জেলার বিভিন্ন উপজেলার কৃষক, উপকরণ সরবরাহকারী, সেবাদানকারী ও সরকারি এবং ইউএনডিপি’র কর্মকর্তা অংশ গ্রহণ করেন।

অরুনেন্দু ত্রিপুরা
২৭/০৪/২০১৭
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment