শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে র‍্যালি ও আলোচনা সভা

রাঙ্গামাটি রিপোর্ট –

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক বিকাশ চাকমা. যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে শেখ হাসিনা দেশে ফিরেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়।

দেশের বাইরে থাকায় বেঁচে যান তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বিদেশে অবস্থানকালে ১৯৮১ সালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনা দলের সভানেত্রী নির্বাচিত হন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে পা রেখেছে। বাংলাদেশকে আজ আর কেউ দরিদ্র ও তলাবিহীন ঝুঁড়ি বলে আখ্যায়িত করে না। বাংলাদেশ এখন উপচে পড়া ঝুঁড়ি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের হাল ধরেছিলেন বলে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। তার হাত ধরে ভিশন ২০২১ বাস্তবায়নের মাধ্যমে দেশ আরো এগিয়ে যাবে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment