জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙ্গামাটিতে জেলা কমিটির প্রস্তুতি সভা

রাঙ্গামাটি রিপোর্ট –

সারাদেশের ন্যয় রাঙ্গামাটিতেও আগামী ১৮ জুলাই থেকে ২৪ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ -২০১৭ পালনের লক্ষ্যে বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে জেলা কমিটির এক প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

সভায় আগামী ১৮ জুলাই ১ম দিন জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা ও উপজেলায় সংবাদ সম্মেলন, মত বিনিময় এবং মাইকিং -এর মাধ্যমে ব্যপক প্রচারণা, ১৯ জুলাই ২য় দিন ব্যানার ফেস্টুন সহযোগে সড়ক র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ, ২০ জুলাই ৩য় দিন মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২১ জুলাই ৪র্থ দিন ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ২২ জুলাই ৫ম দিন বিভিন্ন স্কুল কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২৩ জুলাই ৬ষ্ঠ দিন হাটবাজার ও জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও চিত্র প্রদর্শন এবং ২৪ জুলাই ৭ম দিন জাতীয় মৎস্য সপ্তাহ -২০১৭ মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

অনুষ্ঠিত সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বিভিন্ন সরকারি ও ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে আগত কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দের জাতীয় মৎস্য সপ্তাহ সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের লক্ষ্যে সহযোগিতা করার আহ্বান জানান।

সভায় মৎস্য বিভাগের দায়িত্ব প্রাপ্ত রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহাঙ্গীর আলম, জেলা সহকারী মৎস্য কর্মকর্তা দিলীপ কুমার বিশ্বাস, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, এডিপিও মনছুর আলী চৌধুরী, বিএফডিসির বৈজ্ঞানিক কর্মকর্তা কাজী বেলাল উদ্দিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো: শাখাওয়াত হোসেন, সমবায় কর্মকর্তা ইউছুপ হাসান চৌধুরী’সহ মৎস্য সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment