বিলাইছড়ির চাইন্দ্যা প্রাথমিক বিদ্যালয় পুনঃনির্মাণে জেলা পরিষদের সহায়তা প্রদান

বিলাইছড়ি রিপোর্ট –

সাম্প্রতিক প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে রাঙ্গামাটি জেলাধীন বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের চাইন্দ্যা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনসহ যাবতীয় সরঞ্জামাদি পানিতে ভেসে যায়। এ বিষয়টি জানতে পেরে সাবেক এমপি ও প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বিদ্যালয়টি পরিদর্শনে ছুটে যান এবং বিদ্যালয়টির নাজুক অবস্থা দেখে তা পুনঃনির্মাণে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

প্রতিশ্রুতি অনুযায়ী শুক্রবার (১৪ জুলাই) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে বিদ্যালয়টি পুনঃনির্মাণের জন্য ১৬ বান্ডিল রঙিন ঢেউটিন ও নগদ ২৫ হাজার টাকা জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ফারুয়া ইউনিয়নের হেডম্যান কালন্দ তংঞ্চঙ্গ্যাকে প্রদান করা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সদস্য ও বিলাইছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়সেন তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুকুমার চক্রবর্তী, সহ-সভাপতি রাসেল মারমা, ৩নং ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তংঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি ১৩১ নং বল্লালছড়া মৌজার হেডম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরুণ কান্তি তঞ্চঙ্গ্যা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদীপ দাশ, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রহর কান্তি চাকমা, উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি অংশিপ্রু মারমা, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক রুপম চাকমা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উষামং মারমা, ১নং বিলাইছড়ি ইউপি সদস্য চোয়ানলেই পাংখোয়া’সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। পরে মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিলাইছড়ি উপজেলার কেংড়াছড়ি, ফারুয়া ও বিলাইছড়ি সদর এলকায় সেলাই মেশিন বিতরণ করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment