বরকলের আমতলা ত্রিরত্ন বৌদ্ধ বিহারের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

রাঙ্গামাটি রিপোর্ট –

 

পার্বত্য এলাকার জনগণ আমার অতীত, বর্তমান এবং ভবিষ্যত, তাদেরকে নিয়েই আমার আগামী দিনের পথ চলা বলে মন্তব্য করেছেন সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, ক্ষমতায় না থাকলেও পার্বত্য অঞ্চলের মানুষের পাশে থাকাটাই আমাদের দায়িত্ব। তিনি আগামী দিনগুলোতে পার্বত্য অঞ্চলের উন্নয়নে আওয়ামী লীগের সাথে থাকার আহবান জানান।

মঙ্গলবার (১৮ জুলাই) রাঙ্গামাটির বরকল উপজেলার আমতলা ত্রিরত্ন বন সাধনা কুঠির বৌদ্ধ বিহারের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে বুদ্ধমুর্তি দান, সংঘদান, অষ্ট পরিস্কার দান ও বিবিধ দানানুষ্ঠানে দীপংকর তালুকদার এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, রাঙ্গামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হৃদয় রঞ্জন চাকমাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা পার্বত্য অঞ্চলকে ভালোবাসেন বলেই পার্বত্য অঞ্চলের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। পার্বত্য অঞ্চলের প্রতিটি উপজেলায় ক্ষুদ্র ক্ষুদ্র জাতি গোষ্ঠীর ধর্মীয় অনুশাসন পালনের জন্য বর্তমান সরকার বৌদ্ধ মন্দিরসহ বিভিন্ন উপসনালয় নির্মাণ করে যাচ্ছে। তিনি বলেন, সরকারের এই উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে পার্বত্য জনগণকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

দীপংকর তালুকদার ত্রিরত্ন বন সাধনা কুঠির বৌদ্ধ বিহারের নির্মাণাধীন বিহারের জন্য বরাদ্দকৃত ১৫ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ২০ লক্ষ টাকা করে দেয়ার প্রতিশ্রুতি দেন এবং পানীয় জলের সমস্যা সমধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment