আত্ম কর্মসংস্থানের লক্ষ্যে রাঙ্গামাটি জেলা পরিষদ হতে সেলাই মেশিন বিতরণ

রাঙ্গামাটি রিপোর্ট –

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক দারিদ্র নিরসন ও আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সমাজের অসচ্ছল নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

রবিবার (৩০ জুলাই) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা তার অফিস কক্ষে শহরের ভেদভেদী মুসলিম পাড়ার নিবাসী স্মরণিকা বড়ুয়ার হাতে সেলাই মেশিন তুলে দেন।

অসহায় ও অসচ্ছল মানুষদের পুনর্বাসন এবং দারিদ্রমুক্ত দেশ গড়ার মধ্য দিয়ে একটি শিক্ষিত সমাজ উপহার দেওয়া বর্তমান সরকারের লক্ষ্য।

বিতরণকালে জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা বলেন, জেলা পরিষদ হচ্ছে সকল শ্রেণি-পেশার মানুষের প্রতিষ্ঠান। এ জেলার জনসাধারণের উন্নয়নমূলক কাজ করাই আমাদের প্রধান দায়িত্ব। তিনি বলেন, বর্তমান সরকার অসহায়, দরিদ্র ও দুঃস্থদের কল্যাণে সবসময় কাজ করে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারই অংশ হিসাবে গরীব ও দুঃস্থ নারীদের মাঝে জেলা পরিষদের পক্ষ থেকে এই সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এর ফলে আত্ম কর্মসংস্থানের মাধ্যমে দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হবে।

সেলাই মেশিনটি পেয়ে স্মরণিকা বড়ুয়া বলেন, মহিলা বিষয়ক অধিদপ্তর হতে প্রশিক্ষণ পাওয়ার পর নিজের একটি সেলাই মেশিন না থাকায় প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞানগুলো ভুলে যেতে বসেছি। আজ জেলা পরিষদ হতে সেলাই মেশিনটি পেয়ে আমি খুবই আনন্দিত। এটি আমার সংসারের একটি আয়ের পথ হিসেবে কাজ দেবে। অন্যদিকে এটির মাধ্যমে এলাকায় অন্যান্য নারীদের আমি প্রশিক্ষণ দিতে পারবো।

খবরটি শেয়ার করুন

Post Comment