জুরাছড়িতে জাতির পিতার শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

জুরাছড়ি রিপোর্ট –

 

রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে আটটায় উপজেলা প্রশাসন, সহযোগী সংগঠনসহ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা স্বাস্থ্য বিভাগ ও ভূবন জয় সরকারি উচ্চ বিদ্যালয় পৃথক পৃথক শোক র‌্যালি বের করেন। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে র‌্যালি শেষে পার্বত্য জেলা পরিষদ বিশ্রামাগারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রবর্তক চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

এছাড়া অন্যান্যদের মধ্যে সাধারণ সম্পাদক প্রমোদ কান্তি চাকমা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিতা চাকমা, ছাত্র লীগের সভাপতি রিকো চাকমাসহ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘাতকরা হত্যা করলেও তার আর্দশকে তারা হত্যা করতে পারেনি। আজ তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শে লালিত হয়ে দেশে কৃষি, স্বাস্থ্য, যোগাযোগসহ বিভিন্ন উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন।

তিনি সকল নেতা কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে পার্বত্য এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে দীপংকর তালুকদারকে বিজয়ী করার জন্য ব্যাপক কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

উপজেলা ছাত্র লীগের উদ্যোগে সন্ধ্যা সুবলং শাখা বন বিহারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সঙ্গে শাহাদাৎ বরণকারীদের আত্মার শান্তি-মঙ্গল কামনায় প্রদীপ প্রজ্জল করা হয়।

এদিকে আরেক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইউসুফ সিদ্দিকী, মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা, ভূবন জয় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপোজ্জ্বল চাকমা, রির্সোস সেন্টারের ইন্সট্রাক্টর মো: মরশেদুল আলমসহ সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর কারণে আজ আমরা স্বাধীন সার্বভৌম একটি শান্তিময় রাষ্ট্রে বসবাস করতে পারছি। অথচ ঘাতক দালালরা জাতির পিতাসহ তার পরিবারে সদস্যদের নির্মমভাবে হত্যা করেছে। যারা বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত, এখনো নির্বিঘ্নে বিদেশের মাটিতে লুকিয়ে বসবাস করছে, তাদের বিচারের করে জাতিকে কলঙ্কমুক্ত করার আহ্বান জানান বক্তারা।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ঋন বিতরণ করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment