শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটির জীবতলী ইউনিয়নে শোকসভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

পার্বত্যাঞ্চলে কিছু উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী বিভেদ সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত। এখানেও তারা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে নানান অপপ্রচার চালিয়ে বেড়াচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৭ আগষ্ট) রাঙ্গামাটি জেলাধীন জীবতলী ইউনিয়নের গবঘোনা এলাকায় আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ রাঙ্গামাটি সদর উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি হৃদয় বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, হাজী কামাল উদ্দীন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা প্রমুখ।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ও এক মিনিট নীরবতা পালন করা হয়। শোক সভায় জীবতলী ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীসহ এলাকাবাসী অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার আরো বলেন, এখনো নানাভাবে ষড়যন্ত্র চলছে। কিন্তু দেশপ্রেম ও জনগণের আশীর্বাদে জননেত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্রের মধ্যেও দুঃখী মানুষের হাসি ফোটানোর জন্য এই দেশকে সুখী সমৃদ্ধ উন্নত দেশে পরিণত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান সাংসদ ঊষাতন তালুকদার তার নিজস্ব দলের মধ্যেও আস্থা হারিয়েছেন। এখন তারা নতুন কৌশলে জনগণকে বিভ্রান্ত করতে অপতৎপরতায় লিপ্ত। জনগণ বুঝে গেছে তাদের এই ষড়যন্ত্র ও অযোগ্যতা। তারা মানুষকে জিম্মি করে তাদের হীনস্বার্থ হাসিলে লিপ্ত। তারা জনগণকে মিথ্যে প্রলোভন দেখিয়ে অস্ত্রের মুখে ভোট ডাকাতি করে ক্ষমতায় গিয়ে তাদের প্রতিশ্রুতি রক্ষা না করে উল্টো জনগণের পকেট কাটছে। তাদের চাঁদার হার এখন তারা দ্বিগুন বাড়িয়েছে। উন্নয়নের জন্য রাঙ্গামাটির কোথাও একটি ইট পর্যন্ত বসাতে পারেনি, বরং নানাভাবে উন্নয়নে বাধা দিয়ে জনগণকে অশিক্ষিত ও দুর্বল করে রাখতে চায় তারা।

এসময় তিনি সকল ভয়কে কেটে উঠে ঐক্যবদ্ধভাবে আগামীতে উন্নয়ন ও সম্প্রীতির স্বার্থে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান করেন। চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

খবরটি শেয়ার করুন

Post Comment