পরিবার পরিকল্পনা সেবা গ্রহীতা মেলা বাস্তবায়নের কর্মশালা অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

রাঙ্গামাটিতে পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি সেবা গ্রহীতা মেলা – ২০১৭ সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস্ ডেলিভারি কর্মসূচির উদ্যোগে এবং ইউএনএফপিএ -এর সার্বিক সহযোগিতায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে অবহিতকরণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় উদ্বোধনী বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শুধুমাত্র শহরকেন্দ্রিক না থেকে প্রত্যন্ত, দুর্গম, বস্তি ও শ্রমিক অধ্যুষিত এলাকায় সচেতনতা কার্যক্রম জোরদার এবং পরিকল্পিত পরিবার গঠনে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। স্বাস্থ্য বিভাগের মাঠকর্মীদের পাশাপাশি এ কার্যক্রমকে সফল করতে স্থানীয় জন প্রতিনিধি, ধর্মীয় গুরু, গণমাধ্যম ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করার জন্য তিনি আহ্বান রাখেন।

রাঙ্গামাটিতে পরিবার পরিকল্পনা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ -এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয়জয় চাকমা, রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া পারভিন, ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ও কোয়ালিটি এ্যাসুরেন্স সহকারী পরিচালক ডা. নাসরিন জামান এবং রাঙ্গামাটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডাক্তার বেবী ত্রিপুরা বক্তব্য রাখেন।

কর্মশালায় রাঙ্গামাটির বিভিন্ন উপজেলার জন প্রতিনিধি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও মেডিকেল অফিসারগণ (সিসি/ক্লিনিক) উপস্থিত ছিলেন।

অরুনেন্দু ত্রিপুরা

১১/০৯/২০১৭
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment