রাঙ্গামাটিতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

জাতীয় সংসদের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেছেন, জাতীয় উন্নয়নে অভ্যন্তরীণ সম্পদ ব্যবহারের বিকল্প নেই। আর অভ্যন্তরীণ সম্পদ বাড়াতে হলে করের আওতা বৃদ্ধিসহ করবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে।

তিনি বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে রাঙ্গামাটি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ সেন্টারে আয়কর বিভাগ, চট্টগ্রাম কর অঞ্চল-৩ আয়োজিত চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনকালে একথা বলেন।

ফিরোজা বেগম চিনু সরকারের রূপকল্প-২০২১ এবং এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে আয়কর বিভাগের ভূমিকার প্রসংশা করেন এবং দেশের মানুষের মাঝে করভীতি দূর করতে কর পলিসি সহজীকরণের ওপর গুরুত্বারোপ করেন।

চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর অতিরিক্ত কর কমিশনার মো: আশরাফুজ্জামান এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক মো: মানজারুল মান্নান, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন ভুইয়া (বেলাল) বক্তৃতা করেন। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর কর্মকর্তা আইসি মং মারমা। অনুষ্ঠান পরিচালনা করেন চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর ইন্সপেক্টর অব ট্যাক্সেস মো: আব্দুল আউয়াল মজুমদার।

মেলার উদ্বোধন শেষে ফিরোজা বেগম চিনু এমপি ও বিশিষ্ট ব্যবসায়ী মো: লোকমান হাকিম আনুষ্ঠানিকভাবে অতিরিক্ত কর কমিশনার মো: আশরাফুজ্জামান হাতে তাদের আয়কর রির্টান দাখিল করেন।

এবারের মেলায় সোনালী ব্যাংকের বুথসহ অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের জন্য নির্দিষ্ট বুথ, সিনিয়র সিটিজেন, নারী মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক বুথ ও ট্যাক্স এডুকেশন বুথ রয়েছে।

মেলায় জাতীয় রাজস্ব বোর্ডের অনুসৃত নীতি অনুযায়ী রিটার্ন দাখিলকারী করদাতাদের ট্যাক্স কার্ড, আয়কর রির্টান পূরণে সহায়তা, আয়কর রির্টান গ্রহণ ও আয়কর সংক্রান্ত অন্যান্য সেবা ও পরামর্শ দেয়া হচ্ছে। মেলা আগামী ৫ নভেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

খবরটি শেয়ার করুন

Post Comment