খাগড়াছড়িতে দিনব্যাপী সড়ক অবরোধ পালিত

সংবাদ বিজ্ঞপ্তি –

পার্বত্য চট্টগ্রামে জুম্ম ধ্বংসের সুদূরপ্রসারি নীলনকশা অনুযায়ী সেনাবাহিনীর প্রত্যক্ষ মদদে ‘‘নব্য মুখোশ বাহিনী’’ সৃষ্টির প্রতিবাদে আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর ২০১৭) মাদক সন্ত্রাস ও দুর্বৃত্ত প্রতিরোধ কমিটির ব্যানারে খাগড়াছড়িতে দিনব্যাপী শান্তিপূর্ণ সড়ক অবরোধ পালিত হয়েছে। সড়ক অবরোধ সফল করতে লড়াকু ছাত্র-জনতা জেলার বিভিন্নস্থানে শান্তিপূর্ণভাবে পিকেটিং করেছে। সড়ক অবরোধ সফলভাবে সম্পন্ন করতে সকল প্রকার স্বতঃস্ফূর্ত সহযোগিতা দেয়ার জন্য মাদক সন্ত্রাস ও দুর্বৃত্ত প্রতিরোধ কমিটি এলাকার জনগণসহ সকলকে আন্তরিক ধন্যবাদ প্রদান করেছেন। কমিটি জানায়, জনগণের বৃহত্তর স্বার্থ বিকিয়ে দিয়ে ও জনগণের সাথে বেঈমানি করে জুম্ম ধ্বংসের সেনা সরকারি এজেন্ডা বাস্তবায়ন করার প্রচেষ্টা জনগণ মেনে নেবে না। পার্বত্য জুম্ম জনগণের যে কোনো কায়েমী স্বার্থবাদী তৎপরতা গণ আন্দোলন সৃষ্টির মাধ্যমে তা প্রতিরোধ করা হবে।

কমিটি’র সদস্য ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

কমিটির পক্ষ থেকে আরো বলা হয়, পার্বত্য চট্টগ্রামের অধিকার আদায়ের লড়াইকে ভিন্নভাবে চিত্রিত করার প্রচেষ্টা দীর্ঘদিন ধরে সেনাবাহিনী ও সরকার করে যাচ্ছে। এই ষড়যন্ত্র সফল হতে না পেরে সেনা ও সরকার এখন কোনো রাখ ঢাক না করে, কোনো ধরনের আইন কানুনের তোয়াক্কা না করে সমাজের অধঃপতিত, সন্ত্রাসী, দুর্বৃত্তদের ব্যবহার করে ‘নব্য মুখোশ বাহিনী’ সৃষ্টি করার কাজে হাত দিয়েছে। জুম্ম জনগণের অধিকার আদায়ের লড়াইকে ধ্বংস করতে সরকারের এই প্রচেষ্টা পার্বত্য জুম্ম জনতা ও দেশবাসী কোনোভাবেই মেনে নেবে না। ‘নব্য মুখোশ বাহিনী’কে পৃষ্ঠপোষকতা দেয়ার ষড়যন্ত্রমূলক কাজ থেকে বিরত না হলে পার্বত্য জনগণ তীব্রভাবে প্রতিরোধ করবে বলে কমিটির পক্ষ থেকে হুশিয়ারি প্রদান করা হয়।

কমিটির পক্ষ থেকে বলা হয়, পার্বত্যবাসী ৯০ দশকে সেনাসৃষ্ট মুখোশ বাহিনী, গপ্রক বাহিনী ও ২০০৯ সালে বোরখা বাহিনীকে উৎখাত করতে জনতার প্রতিরোধ সংগ্রাম সংঘটিত করেছিল। ঠিক তেমনিভাবে এইবারও যারা জনগণের বিরুদ্ধে কাজ করবে, সরকার সেনাবাহিনীর দালাল-লেজুরবৃত্তি করে জাতীর বৃহত্তর স্বার্থকে বিকিয়ে দেবে তাদেরকে জনগণ ক্ষমা করবে না, তাদের ধ্বংস অনিবার্য। জনগণ তাদেরকে প্রতিহত করবে।

কমিটি আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সড়ক অবরোধে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণের মাধ্যমে সফল করার জন্য জেলার সকল যান মালিক সমিতিসহ সকল ধরনের যানবাহন ও শ্রমিক সংগঠন এবং খাগড়াছড়িবাসীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অবরোধ শান্তিপূর্ণভাবে সফল করতে সহযোগিতা করার জন্য জেলার স্থানীয় জেলা প্রশাসনের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেছে মাদক সন্ত্রাস ও দর্বৃত্ত প্রতিরোধ কমিটি।

বার্তা প্রেরক,

অমল ত্রিপুরা
সাধারণ সম্পাদক
পাহাড়ি ছাত্র পরিষদ
খাগড়াছড়ি জেলা শাখা

সদস্য মাদক-সন্ত্রাস ও দুর্বৃত্ত প্রতিরোধ কমিটি।
মোবাইলনং- ০১৮৩৩-০৭৪৬৩৪

খবরটি শেয়ার করুন

Post Comment