পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

মুহাম্মদ আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ সোমবার দুপুরে বিদ্যালয় হলরুমে এক বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের তিনজন সদস্য বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাজেপ সদস্য ও মাধ্যমিক শিক্ষা বিষয়ক কমিটির আহবায়ক রেম্রাচাই চৌধুরী।

প্রধান শিক্ষক অলি আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উন্নয়ন আহবায়ক মংসুইপ্রু চৌধুরী, পাজেপ সদস্য সতীশ চন্দ্র চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সাংবাদিক নুরুল আজম, পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জয়নাথ দেব, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান নাজির হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব ও উন্নয়নের সরকার এবং শান্তিকামী সরকার। দীর্ঘ দু’দশক ধরে পাহাড়ের রক্তক্ষয়ী সংঘর্ষের অবসান ও পাহাড়ি-বাঙালির সহাবস্থান নিশ্চিত করার লক্ষ্যে ১৯৯২ সালে শান্তি জননেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা পানছড়িতে সফর করে। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তিচুক্তির মাধ্যমে খাগড়াছড়িতে শিক্ষাখাতসহ সকল খাতে উন্নয়ন সাধিত হয়েছে এবং ঐতিহাসিকভাবে পানছড়ি উপজেলাও বিশ্ববাসীর নিকট পরিচিতি লাভ করেছে। এসময় বক্তারা শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ হৃদয়ে ধারণ ও লালন করে স্বাধীনতার স্বপক্ষে ও দেশের তরে নিবেদিত হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাহার মিয়া, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, ইউআরসি চেয়ারম্যান নুর মোহাম্মদ, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজয় দে-সহ শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক নিখিল চন্দ্র দাশ।

এর আগে অতিথিদের বিদ্যালয়ের পক্ষ হতে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে পাজেপ সদস্য ও পার্বত্য জেলা পরিষদের উন্নয়ন প্রকল্পের আহবায়ক মংসুইপ্রু চৌধুরী এ বিদ্যালয়ে নতুন ভবন নির্মানে এ বছর ১০ লক্ষ টাকা বরাদ্দ প্রদানের ঘোষণা দেন।

মুহাম্মদ আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে
মোবাইল-০১৫৫৪৭৯৪৪৪৭
তারিখ-২৭/১১/২০১৭

খবরটি শেয়ার করুন

Post Comment