বিতর্কিত সার্কুলার প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে সমাবেশ করবে পিসিপি

৭ ডিসেম্বর ২০১৭

সংবাদ বিজ্ঞপ্তি –

শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি কলেজ শাখার বিতর্কিত সার্কুলার প্রত্যাহারসহ ৮ দফা দাবিতে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে পাহাড়ি ছাত্র পরিষদ আগামী ৯ ডিসেম্বর খাগড়াছড়িতে ছাত্র সমাবেশের ডাক দিয়েছে। গত ২৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের বিতর্কিত ও সংবিধান বিরোধী সার্কুলারটি প্রত্যাহারসহ ৮ দফা দাবিনামা বাস্তবায়নের দাবিতে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আগামী ৯ ডিসেম্বর ২০১৭, রোজ শনিবার সকাল ১০ টায় খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর এলাকায় উক্ত সমাবেশের আয়োজন করতে যাচ্ছে।

বৃহস্পতিবার ( ৭ ডিসেম্বর ২০১৭) সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ছাত্র সমাবেশ সফল করতে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ছাত্র সমাজের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি কলেজ শাখা-৬ এর সিনিয়র সহকারী সচিব নাসিমা খানম স্বাক্ষরিত এক বিতর্কিত সার্কুলারে রাঙ্গামাটির নান্যাচর (নানিয়ার চর) কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ‘রাষ্ট্রবিরোধী কার্যকলাপ’এর অভিযোগ আনা হয়। পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক অধিকার হরণ করে জাতিসত্তার আন্দোলনকে ধ্বংস করার ষড়যন্ত্র চক্রান্তের অংশ হিসেবে সম্পূর্ণ সংবিধান বিরোধী এবং বিতর্কিত উক্ত সার্কুলার প্রদান করা হয়েছে।

পাহাড়ি ছাত্র পরিষদ উক্ত “ছাত্র সমাবেশে” স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছে। এছাড়া সমাবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করার লক্ষ্যে জেলার স্থানীয় পুলিশ প্রশাসন, মিডিয়া, সাংবাদিক, বিভিন্ন শ্রেণী পেশাজীবীসহ সর্বস্তরের জনগণের কাছে সহযোগিতা প্রদানের জন্য আহ্বান জানানো হয়।

বার্তা প্রেরক,

(সমর চাকমা)
দপ্তর সম্পাদক
পাহাড়ি ছাত্র পরিষদ
খাগড়াছড়ি জেলা শাখা
ফোন নাম্বার:- ০১৭৬৪৩৪৩২৯০।

খবরটি শেয়ার করুন

Post Comment