মঙ্গলবার রাঙ্গামাটি জেলায় অর্ধ দিবস অবরোধ

বন্দুকভাঙ্গায় ইউপিডিএফ সংগঠককে খুনের ঘটনায় তীব্র নিন্দা

১৬ ডিসেম্বর ২০১৭

প্রেস বিজ্ঞপ্তি –


সেনাসৃষ্ট নব্য মুখোশ বাহিনী (জারগো দল) -এর সর্দার তপন জ্যোতি চাকমা বর্মার নেতৃত্বে একদল দুর্বৃত্ত রাঙ্গামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা এলাকায় ধামাইছড়ার মৌনপাড়া নামক গ্রামে শুক্রবার দিবাগত রাতে ইউপিডিএফ’র স্থানীয় সংগঠক অনল বিকাশ চাকমা (লক্ষ্মী)’কে ঘুম থেকে তুলে নিয়ে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’।

আজ শনিবার (১৬ ডিসেম্বর ২০১৭) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও ২ নং নান্যাচর ইউনিয়নের চেয়ারম্যান জ্যোতিলাল চাকমা ও সদস্য সচিব (সাবেক ইউপি সদস্য) সেন্টু চাকমা এই নিন্দা ও প্রতিবাদ জানান।

উক্ত ঘটনার প্রতিবাদে ও নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাঙ্গামাটি জেলায় অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।

সংবাদ মাধ্যমে প্রেরিত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গত ১৫ নভেম্বর খাগড়াছড়িতে সেনা-প্রশাসনের পাহারায় গঠিত নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের সেদিন রাতে সেনা পাহারায় নানিয়াচরে এনে ছেড়ে দেয়ার পরদিন অর্থাৎ ১৬ নভেম্বর থেকে আজ অবধি এক মাস পর্যন্ত কিছু দুর্নীতিবাজ, প্রমোশন বাণিজ্যের ধান্ধাবাজ ও অসৎ সেনা কর্মকর্তার আশ্রয়-প্রশ্রয়ে থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সাধারণ জনগণ, নির্বাচিত জন প্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে নানাভাবে হুমকি প্রদর্শন, অপহরণ ও হত্যার মাধ্যমে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ইতিমধ্যে সন্ত্রাসীরা বেশ কয়েকটি অপহরণ ও দু’টি হত্যাকাণ্ড সংঘটিত করেছে। অনেক নির্বাচিত জন প্রতিনিধি মৃত্যুর হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছেন।

বিবৃতিতে তাঁরা আভিযোগ করে বলেন, নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা এক মাস ধরে সারা উপজেলা ব্যাপী বেপরোয়া খুন-সন্ত্রাস-চাঁদাবাজি চালিয়ে আসলেও প্রশাসন তাঁদের বিরুদ্ধে কোন আইনি ব্যবস্থা গ্রহণতো দূরের কথা বরং উল্টো আশ্রয়-প্রশ্রয় দিয়ে জামাই আদরে রেখেছে।

বিবৃতিতে তারা অবিলম্বে খুনী নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

সড়ক ও নৌপথ অবরোধ:
সেনাসৃষ্ট নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের বেপরোয়া খুন-সন্ত্রাস-চাঁদাবাজির প্রতিবাদে এবং সাবেক ইউপি মেম্বার অনাদী রঞ্জন চাকমা ও ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমা’র খুনীদের গ্রেফতার ও মুখোশ সর্দার তপন জ্যোতি চাকমা বর্মা গংএর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’ আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাঙামাটি জেলায় অর্ধ দিবস (সকাল ৬টা থেকে দুপুর ১২টা) সড়ক ও নৌ-পথ অবরোধের ডাক দিয়েছে।

অবরোধ সফল করতে সকল যানবাহন ও নৌ-যান মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের প্রতি ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

বার্তা প্রেরক –

সেন্টু চাকমা
সদস্য সচিব
নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি
নান্যাচর, রাঙ্গামাটি
মোবাইল: ০১৮-৭৮৭৪৬৩৮৮

খবরটি শেয়ার করুন

Post Comment