রাঙ্গামাটিতে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাঙ্গামাটি রিপোর্ট –

পাহাড়ে অস্ত্রের মহড়া যতদিন বন্ধ হবে না, ততদিন শান্তি ফিরে আসবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, পাহাড়ের মানুষ অস্ত্রধারীদের কাছে জিম্মি হয়ে আছে। এখানে বসবাসরত মানুষরা শান্তিতে থাকতে পারছে না। অস্ত্রের মাধ্যমে মানুষকে জিম্মি করে একদলীয় কায়দায় তারা রাজত্ব করতে চায়। তাই অস্ত্রধারীদের প্রতিহত করতে সবাইকে একযোগে এগিয়ে আসার আহবান জানান।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয় চত্বর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের নেতৃত্বে জেলা ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা বের করা হয়। আনন্দ শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর চত্বরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

শোভাযাত্রা শেষে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক স্মৃতি বিকাশ ত্রিপুরা, জেলা কৃষক লীগের সভাপতি জাহিদ আকতার, জেলা যুবলীগের সভাপতি ও রাঙ্গামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলমসহ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ।  এসময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন আগত অতিথি এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে সন্ধ্যায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment