রাঙ্গামাটিতে চ্যানেল আই ‘প্রকৃতি মেলা’ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

রাঙ্গামাটি রিপোর্ট –

“সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন” এই প্রতিপাদ্য নিয়ে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের আয়োজনে প্রকৃতি সংরক্ষণে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা – ২০১৮ উপলক্ষে শনিবার (৬ জানুয়ারি) সকালে রাঙ্গামাটিতে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে এ উপলক্ষে শহরের হ্যাপির মোড় থেকে একটি আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি রির্পোটার্স ইউনিটি কার্যালয়ের সামনে এসে শেষ হয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র মো: আকবর হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামের চারণ সাংবাদিক, দৈনিক গিরিদর্পণ সম্পাদক ও রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ কে এম মকছুদ আহমেদ, প্রেস ক্লাবের বর্তমান সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিমেল চাকমা’সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চ্যানেল আইয়ের রাঙ্গামাটি জেলা প্রতিনিধি মনসুর আহম্মদ। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, প্রকৃতিকে সংরক্ষণ ও পরিবেশকে বাঁচানোর পাশাপাশি রাঙ্গামাটিতে ঘটে যাওয়া গত ১৩ জুনের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের মতো অন্যান্য সম্ভাব্য বিপর্যয় থেকে রক্ষা পেতে সর্বস্তরের জনগণকে সচেতন করতে হবে। প্রকৃতির ভয়াবহ বিপর্যয় রুখতে প্রকৃতি সংরক্ষণের কার্যকরী উদ্যোগ গ্রহণ আজ সময়ের দাবিতে পরিণত হয়েছে। বক্তারা বলেন, সচেতনতার অভাবে বিপন্ন হয়ে উঠেছে প্রাণ ও প্রকৃতি। পার্বত্য জেলা তথা বাংলাদেশের প্রকৃতি, পরিবেশ ও প্রতিবেশের নানা উপাদান এবং এর গুরুত্ব সম্পর্কে সবার মাঝে সচেতনতা সৃষ্টি করতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান বক্তারা।

উল্লেখ্য, প্রকৃতি বাঁচাতে ও মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে প্রতিবছর প্রকৃতি মেলার আয়োজন করে আসছে চ্যানেল আই ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’।

খবরটি শেয়ার করুন

Post Comment