রাঙ্গামাটিতে সাঁতার প্রশিক্ষণার্থীদের সমাপনী অনুষ্ঠান

প্রেস রিপোর্ট

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার গুরুত্ব অপরিসীম। খেলাধূলার মাধ্যমে একদিকে শরীর ও মন যেমন দুটোই ভালো থাকে অন্যদিকে মাদক থেকেও দূরে থাকা যায়। তিনি বলেন, একজন ভালো খেলোয়াড় দেশের সুনাম বয়ে আনতে পারে। তাই লেখাপড়ার পাশাপাশি বেশী বেশী খেলাধূলারও আয়োজন করতে হবে। যাতে পার্বত্য জেলায় ভালো খেলোয়াড় তৈরি হতে পারে।

রবিবার (৭ জানুয়ারি) দুপুরে রাঙ্গামাটি জেলা ক্রীড়া অফিসের আয়োজনে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা সদর উপজেলার বিভিন্ন স্কুল ছাত্রদের অংশ গ্রহণে মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ – ২০১৭ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও ক্রীড়া বিভাগের আহ্বায়ক ত্রিদীপ কান্তি দাশ -এর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা ক্রীড়া অফিসার স্বপন কুমার চাকমা ও মনোঘর আবাসিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক ও সাঁতার প্রশিক্ষক অরুন কান্তি চাকমা বক্তব্য রাখেন।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে চেয়ারম্যান আরো বলেন, তোমরা এখন কাঁদা মাটির মতো। কুমোররা যেভাবে কাঁদা-মাটি দিয়ে পুতুল, হাড়ি-পাতিল তৈরী করে থাকেন, তেমনি তোমরাও নিজেদের যেভাবে বানাতে চাও তেমনি হবে। নিজেদের মেধা ও সুপ্ত প্রতিভাকে বিকশিত করে তোমাদের দেশের সুনাম অর্জনে কাজ করতে হবে। আগামীতে দেশ ও জাতির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

পরে মাসব্যাপী ৩০জন সাঁতার প্রশিক্ষণার্থীদের হাতে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন অতিথিরা।

অরুনেন্দু ত্রিপুরা
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল

খবরটি শেয়ার করুন

Post Comment