রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদ লিপি

সংবাদ বিজ্ঞপ্তি –

 

অদ্য ১৩/১/২০১৮ তারিখ রাঙ্গামাটি শহর হতে পরিচালিত অনলাইন পত্রিকা “pahar24” এ “চারবছরে রাবিপ্রবি ভিসির বিরুদ্ধে অভিযোগের পাহাড়” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকর্ষিত হয়েছে। এরূপ সর্বৈব মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের মাধ্যমে সম্মানিত ভাইস – চ্যান্সেলর মহোদয় এবং বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত শিক্ষক – কর্মকর্তা – কর্মচারীদের সুনাম ও দক্ষতাকে কালিমালেপন করার জন্য উদ্দেশ্যমূলকভাবে অপচেষ্টা চালানো হয়েছে।

বিগত চার বছরে মাননীয় ভাইস চ্যান্সেলর মহোদয়ের সুনিপুণ পরিচালনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া হতে শুরু করে জনবল নিয়োগ এবং দৈনন্দিন কাজ অত্যন্ত সততা ও নিষ্ঠার সহিত সম্পাদন করা হচ্ছে। বর্তমান ভাইস চ্যান্সেলরের সততা প্রশ্নাতীত – যারা দেশের বিশ্ববিদ্যালয় সম্পর্কে খোঁজখবর রাখেন তারা এটি নির্দ্বিধায় স্বীকার করবেন। বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হতে শুরু করে অন্যান্য বিষয় যেমন অবকাঠামো নির্মাণ, কম্পিউটার ল্যাব স্থাপনে বিলম্ব ইত্যাদি সর্বজনবিদিত একটি বিষয়। কারণ সরকারের অন্যান্য সংস্থা ছাড়া বিশ্ববিদ্যালয় একা এসকল কাজ সম্পাদন করতে পারে না। তবে এই সকল কাজ বাস্তবায়নের লক্ষ্যে আন্তরিকভাবে প্রচেষ্টা চালানো হচ্ছে, যা অচিরেই দৃশ্যমান হবে বলে আমরা বিশ্বাস করি।

জনবল নিয়োগ সম্পর্কে যে তথ্য দেয়া হয়েছে – তাও সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রকাশ করা হয়েছে। একটি স্বায়ত্তশাসিত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সকল ধরনের কার্যক্রম ও নিয়োগের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সকল নিয়ম অনুসরণ করে সকল কার্যক্রম সম্পাদন করতে হয়। সরকারের প্রচলিত বিধি – বিধান – প্রজ্ঞাপন অনুসরণ করে যোগ্যতার ভিত্তিতে নির্বাচনী বোর্ডের মাধ্যমে এই সকল নিয়োগ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম ইউজিসির অনুমোদনের অপেক্ষায় রয়েছে। রিজেন্টবোর্ডসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য গুরুত্বপূর্ণ কমিটিসমূহের গঠন কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শিক্ষক – কর্মকর্তা – কর্মচারীবৃন্দ

১৩/১/২০১৮
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

খবরটি শেয়ার করুন

Post Comment