ধর্ষণের প্রতিবাদে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ মিছিল

২৩ জানুয়ারি ২০১৮

প্রেস বিজ্ঞপ্তি –

রাঙ্গামাটির বিলাইছড়িতে সেনা সদস্য কর্তৃক এক মারমা কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি ২০১৮) বেলা ২.৩০টার সময় খাগড়াছড়ি সদর উপজেলা কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি স্বনির্ভরে শহীদ অমর বিকাশ সড়কে গিয়ে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

হিল উইমেন্স ফেডারেশন-এর খাগড়াছড়ি মহিলা কলেজ শাখার সাধারণ সম্পাদক এন্টি চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন-এর খাগড়াছড়ি জেলা সভাপতি দ্বিতীয়া চাকমা।

সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে অঘোষিত সেনাশাসন পাহাড়িদের জীবনকে অতীষ্ট করে তুলেছে। এখানে নিয়োজিত সেনাবাহিনীর একটি চক্র পাহাড়িদের ভূমি বেদখলের জন্য সেটলারদের সাহায্য করছে, অন্যদিকে পাহাড়ি নারীদের ধর্ষণ-খুন-গুম করছে। তথাকথিত “শান্তি-সম্প্রীতি-উন্নয়নের” কথা বলে পাহাড়িদের ধ্বংস করার ষড়যন্ত্র চলছে বলে বক্তারা অভিযোগ করেন।

বক্তারা অবিলম্বে মারমা কিশোরীকে ধর্ষণের সাথে জড়িত সেনা সদস্যদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বার্তা প্রেরক –

জুঁই চাকমা
দপ্তর সম্পাদক,
হিল উইমেন্স ফেডারেশন
খাগড়াছড়ি জেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment