২৮ জানুয়ারির মহাসমাবেশ সফল করতে দীপংকর তালুকদারের গণসংযোগ

রাঙ্গামাটি রিপোর্ট –

পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে সকল শ্রেণী পেশার মানুষকে আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য মহাসমাবেশে যোগ দেয়ার আহবান জানিয়েছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে আগামী রোববার ২৮ জানুয়ারি রাঙ্গামাটিতে ‘সচেতন নাগরিক সমাজ’ -এর ব্যানারে অনুষ্ঠিতব্য মহাসমাবেশ সফল করতে রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজারে বৃহস্পতিবার বিকাল থেকে গণসংযোগ শুরু করেছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ও সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক দীপংকর তালুকদার।

তিনি বলেন, অস্ত্রধারীদের অত্যাচার নির্যাতনে সাধারণ মানুষ আজ অতীষ্ট, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। তাদের বিরুদ্ধে যদি ঐক্যবদ্ধ হওয়া না যায় তাহলে প্রতিনিয়ত তাদের নিপীড়ন নির্যাতন বৃদ্ধি পাবে।

গণসংযোগকালে তিনি রাঙ্গামাটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে দলমত নির্বিশেষ এই মহাসমাবেশে যোগদান করে অপহরণ, গুম, খুন, চাঁদাবাজির বিরুদ্ধে এবং অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

এসময় দীপংকর তালুকদার বলেন, এটা কোন দলীয় সমাবেশ নয়। পার্বত্য চট্টগ্রামের স্থায়ী শান্তি নিশ্চিত করে সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সংগ্রাম।

তিনি বলেন, শুধুমাত্র সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি মুখাপেক্ষী না হয়ে, পার্বত্য চট্টগ্রামের মানুষকে সচেতন করতে এবং এই অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতেই আমাদের এই মহাসমাবেশ।

সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজদের কাছে জিম্মি রাঙ্গামাটির সকল ব্যবসায়ীদের নিজ নিজ প্রতিষ্ঠান বন্ধ রেখে এদিন মহাসমাবেশে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

পরে তিনি রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতি, একতা শ্রমিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের সাথে মতবিনিময় করেন। এসময় তার সাথে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, রাঙ্গামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলাল উদ্দিন, রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার মিয়া, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার রিজার্ভ বাজারের ব্যবসায়ী ও উপস্থিত জনতার হাতে হাতে লিফলেট বিতরণ করেন এবং তাদেরকে আগামী ২৮ জানুয়ারি রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলে যোগ দিয়ে মহাসমাবেশে উপস্থিত থাকার আহবান জানান।

খবরটি শেয়ার করুন

Post Comment