হতাহতের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

২৬-০১-২০১৮
সংবাদ বিজ্ঞপ্তি –

অনাদি-অনল-মিঠুন চাকমার হত্যাকারীদের অবিলম্বে বিচার কর! এই দাবিকে সামনে রেখে ইউপিডিএফ সদস্য শান্তিময় চাকমাকে সেনাসৃষ্ট নব্য মুখোশ বাহিনী কর্তৃক গুলি করে হত্যা চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সামাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।

২৬ জানুয়ারি ২০১৮ বিকাল ৪টা ঘটিকার সময় ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু করে রেডস্কোয়ার, উপজেলা, চেঙ্গিস্কোয়ার ঘুরে স্বনির্ভরের শহীদ অমর বিকাশ সড়কে সমাবেশ করা হয়।

পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমার সঞ্চালনায় পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক অটুল চাকমা, পিসিপি খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, শাসকগোষ্ঠীর জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের ষড়যন্ত্রে পা দিয়ে, নব্য মুখোশ বাহিনীর সদস্যরা ও তাদের আশ্রয়-প্রশ্রয়দাতা সুবিধাবাদী আন্দোলনকারীরা শাসকগোষ্ঠীকে লাভবান করছে। ইউপিডিএফ-এর নেতা অনাদি, মিঠুন, অনল চাকমাকে হত্যা করে মুখোশরা শাসকগোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করে দিচ্ছে।

প্রশাসনকে সমালোচনা করে বক্তারা বলেন, মিঠুন-অনল-অনাদি চাকমার চিহ্নিত হত্যাকারীরা প্রশাসনের নাকের ডগায় ঘোরা-ফেরা করে, কিন্তু প্রশাসন তাদের গ্রেপ্তার করতে পারে না। মিঠুন-অনল-অনাদি চাকমার চিহ্নিত হত্যাকারীদের গ্রেপ্তার করলে আজ ইউপিডিএফ সদস্য শান্তিময় চাকমাকে হত্যা চেষ্টা করার সাহস পেত না। আমরা বার বার হুঁশিয়ারি এবং সতর্ক করছি যদি চিহ্নিত হত্যাকারীদের গ্রেপ্তার করা না হয় আমরা আরো বড় কঠোর আন্দোলনে যাবো।

বক্তারা মিঠুন-অনল-অনাদি চাকমার হত্যাকারীদের ও শান্তিময় চাকমার উপর চিহ্নিত হত্যা চেষ্টাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানান।

বার্তাপ্রেরক,
সমর চাকমা
দপ্তর সম্পাদক, পিসিপি
খাগড়াছড়ি জেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment