রাঙ্গামাটিতে পরিবার পরিকল্পনা মেলার সমাপনী অনুষ্ঠিত

প্রেস রিপোর্ট –

পরিবার পরিকল্পনা কার্যক্রমের ব্যাপক প্রচার ও জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীন পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে রাঙ্গামাটিতে দুই দিন ব্যাপী পরিবার পরিকল্পনা মেলার আয়োজন করা হয়।

রাঙ্গামাটির কুমার সমিত রায় জিমনেশিয়াম মাঠে অনুষ্ঠিত মেলার উদ্দেশ্য জেলা ও পাহাড়ের তৃণমূল পর্যায়ে ছোট পরিবার ধারণার উন্মেষ, পুষ্টি, প্রসবপূর্ব সেবা, নিরাপদ মাতৃত্ব, নবজাতকের যত্ন ও প্রসবোত্তর সেবা নিশ্চিতকরণ।

মেলার সমাপনী দিন বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে জেলা সিভিল সার্জন ডা: শহীদ তালুকদারের সভাপতিত্বে কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সুমনী আক্তার, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পাহাড়ের তৃণমূল পর্যায়ের জন সাধারণকে পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ ও বাল্য বিয়ে বন্ধে আরো সচেতন করতে হবে। তিনি বলেন, এ দেশের ভৌগলিক আয়তনের চেয়ে লোকসংখ্যা দিন দিন বাড়ছে। এ সমস্যা সমাধানে পরিকল্পিত পরিবার গঠনে সচেতন বার্তাগুলোর প্রচারে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

পরে মেলার প্রথম ও সমাপনী দিনে আয়োজিত বিতর্ক ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ও মেলায় বিভিন্ন বিভাগের অংশ গ্রহণকারী ১৮টি স্টলের মধ্যে থেকে বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়।

অরুনেন্দু ত্রিপুরা
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment