রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

রাঙ্গামাটি রিপোর্ট –

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হচ্ছেন একজন মহান নেতা ও একজন আদর্শ জাতির পিতা। তিনি ছিলেন বলেই এই দেশ সঠিক পথে এগিয়ে যেতে পেরেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাঁর নেতৃত্বের মধ্যদিয়ে দেশ তাঁর সফলতার চূড়ায় উঠতে পেরেছে বলে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। শনিবার বিকালে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এতে রাঙ্গামাটি বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি মনছুর আহম্মেদ। দীপংকর তালুকদারের অনুপস্থিতিতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য কামাল উদ্দিন। এতে আরও উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, সাবেক চেয়ারম্যান ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন মনি চাকমা, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মো. কাজল, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য শাহ নেওয়াজ সুমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু যেভাবে দেশকে ভালোবাসতেন এবং দেশের জন্যে ও দেশের মানুষের জন্যে কাজ করতেন ঠিক তেমনিভাবে তাঁর সুযোগ্য কন্যাও দেশেকে ভালোবেসে দেশের মানুষের জন্যে কাজ করে যাচ্ছেন। আলোচনা সভার শেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন এবং বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আয়োজনে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার আগে রাঙ্গামাটি সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে এক আনন্দ র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment