এইচএসসি পরিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি –

সংস্কারপন্থী সন্ত্রাসী ও বাঙালি ছাত্র পরিষদের সন্ত্রাসী কর্তৃক যৌথভাবে খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ও চিহ্নিত হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থী ও এইচএসসি পরিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮ বেলা ২টায় হাতের লেখা প্ল্যাকার্ড নিয়ে স্বনির্ভর বাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নারাঙহিয়া রেডস্কোয়ার হয়ে, উপজেলা ঘুরে এসে আবার স্বনির্ভর বাজারে এক সমাশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন এইচএসসি পরিক্ষার্থী ধনকিশোর ত্রিপুরার, অজেল ত্রিপুরা ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা।

বক্তারা অভিযোগ করে বলেন, প্রতিদিনের ন্যায় আজ সকালে এইচএসসি পরীক্ষার্থীরা ইতিহাস ১ম পত্র পরীক্ষায় অংশ গ্রহণ শেষে দুপুর ১:১০টার দিকে সিএনজিযোগে বাড়ীতে ফেরার পথে ক্যান্টনমেন্টের ক্যান্টিনের সামনে পৌঁছলে দিপন চাকমা, বিপুল চাকমা, জোনান চাকমা, বিজয় চাকমা, অর্পন চাকমা, মহামুনি, অত্র চাকমা, অম্লান চাকমা ও উত্তম ত্রিপুরার নেতৃত্বে ২০-২২ জন সংস্কারপন্থী সন্ত্রাসী সিএনজি অবরুদ্ধ করে অস্ত্র-লাঠি-কিরিচ ও সাইকেলে চেইন দিয়ে পরীক্ষার্থী ছাত্রদের উপর অতর্কিত হামলা চালায়। এতে এইচএসসি পরীক্ষার্থী সজীব চাকমা মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত এবং তাদের বহনকারী সিএনজি ড্রাইভারসহ ৪-৫ জন শিক্ষার্থী আহত হয়। এরপর সাধারণ শিক্ষার্থীরা তাদেরকে উদ্ধার করে সেখান থেকে সিএনজিতে করে নিয়ে আসার পথে সার্কিট হাউস ও চেঙ্গী স্কোয়ার সংলগ্ন এলাকায় বাঙালি ছাত্র পরিষদের সন্ত্রাসী বিজয় দাস, জনি দে ও আশরাফুলের নেতৃত্বে ১০-১২ জন সেটলার দ্বিতীয় দফায় ছাত্রদের উপর হামলা চালায়।

বক্তারা বলেন, ক্যান্টনমেন্টের ভিতরে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের নিরাপত্তা না থাকে তাহলে কোথায় নিরাপদ থাকবে? তারা এই ঘটনার জন্য তীব্র নিন্দা জানান। অবিলম্বে এইচএসসি পরীক্ষার্থীদের উপর চিহ্নিত হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানায় এবং আগামী পরিক্ষাগুলোতে পরিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে দাবি জানাচ্ছি।

বার্তা প্রেরক,

জনি চাকমা

এইচএসসি পরীক্ষার্থী, মানবিক বিভাগ

খাগড়াছড়ি সরকারি কলেজ।

খবরটি শেয়ার করুন

Post Comment