নান্যাচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা

নান্যাচর রিপোর্ট –

রাঙ্গামাটির নান্যাচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমাকে (৫২) গুলি করে হত্যা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া এগারোটায় নান্যাচর উপজেলা পরিষদের পাশে অবস্থিত বাসা থেকে নিজ কার্যালয়ে যাওয়ার সময় দুজন অস্ত্রধারী দুর্বৃত্ত তাকে গুলি করে হত্যা করেছে। হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবির। এই সময় তার সাথে থাকা রূপম চাকমা (৩৫) নামের আরো একজন গুলিবিদ্ধ হয়েছে।

এডভোকেট শক্তিমান চাকমা ২০১০ সালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি থেকে বের হয়ে গিয়ে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (এম এন লারমা) নামে যে নতুন রাজনৈতিক দল গঠিত হয়েছে তার অন্যতম শীর্ষস্থানীয় নেতা। তিনি সর্বশেষ সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। শক্তিমান চাকমার সাথে থাকা আহত রূপম চাকমা পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (এমএনলারমা) নানিয়ারচর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক।

জানা গেছে, সকালে উপজেলা চত্বরের নিজ বাসা থেকে মোটর সাইকেলে রূপম চাকমাসহ নিজের কার্যালয়ে যাওয়ার পথে একশত গজের মধ্যে দু’জন অস্ত্রধারী মোটর সাইকেল থামিয়ে রূপম চাকমা ও শক্তিমান চাকমাকে গুলি করে। তার শরীরে তিনটি গুলি লাগে এবং তিনি ঘটনাস্থলেই মারা যান। রূপম চাকমা জীবিত আছে, তবে সেও গুলিবিদ্ধ এবং তার অবস্থাও আশংকাজনক।

জেএসএস (এমএনলারমা) এই হত্যাকান্ডের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ( ইউডিপিডিএফ) কে দায়ী করে বলেছে, এটি ইউপিডিএফ এর কাজ। কারণ তারা দীর্ঘদিন ধরেই তাকে হত্যা করার হুমকি দিয়ে আসছিলো।

এদিকে হত্যাকান্ডের অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ এর প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা বলেছেন, এটি তাদের অভ্যন্তরীণ কোন্দলের ফলে হতে পারে।

খবরটি শেয়ার করুন

Post Comment