মেসির পেনাল্টি মিস

আর্জেন্টিনাকে রুখে দিল নবাগত আইসল্যান্ড

অনলাইন ডেস্ক –

বিশ্বকাপ ফুটবলে নিজেদের সামর্থ্য দেখালো নবাগত আইসল্যান্ড। গোলরক্ষক ও রক্ষণভাগের অনন্য নৈপুণ্যে বিশ্বকাপ ইতিহাসে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে আটকে দিল অন্যতম ফেভারিট আর্জেন্টিনাকে। আজ শনিবার মস্কোয় ‘ডি’ গ্রুপের ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতার খেলায় ড্র করতে হল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে সবচেয়ে বড় অঘটনটি ঘটালো স্বয়ং অধিনায়ক মেসি। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

পরপর দুটি সুযোগ হেলায় হারালেন মেসি। দারুণ সুযোগ এসেছিল পেনাল্টির। ম্যাচের ৬৪তম মিনিটে মেসিকে ডি বক্সের মধ্যে ফাউল করেন আইসল্যান্ডের সিগরুডসন। পেনাল্টি শট নিতে আসেন তিনি। কিন্তু তার শট অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দেন আইসল্যান্ড গোলকিপার হ্যালডরসন।

এর আগে রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সের্হিও আগুয়েরোর দুর্দান্ত গোলে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যেই আর্জেন্টিনার জালে বল পাঠানোর খুব ভালো একটা সুযোগ পেয়েছিল আইসল্যান্ড। নবম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে ফরোয়ার্ড আলফ্রেদ ফিনবোগাসনের নিচু শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের ১৯তম মিনিটে ডি-বক্সের ভেতরে ম্যানচেস্টার সিটির স্ট্রাইকারকে খুঁজে পান মার্কোস রোহো। সঙ্গে লেগে খেলোয়াড়কে এড়িয়ে বুলেট গতির একটি শটে বল জালে পাঠান আগুয়েরো। এর মাত্র ৫ মিনিট পর আর্জন্টিনার জালে বল পাঠিয়ে ম্যাচে ১-১ সমতা আনে আইসল্যান্ড।

খবরটি শেয়ার করুন

Post Comment