নান্যাচর উপজেলায় সকাল-সন্ধ্যা অবরোধ সফলভাবে পালিত

১০ জুলাই ২০১৮

প্রেস বিজ্ঞপ্তি –

সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে এবং অপহৃত গ্রামবাসীদের উদ্ধারের দাবিতে আজ মঙ্গলবার (১০ জুলাই) নান্যাচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ সফলভাবে পালিত হয়েছে। নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির ডাকে এই কর্মসূচি পালিত হয়।

অবরোধ কর্মসূচি সফল করায় নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও নান্যাচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্যোতিলাল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে উপজেলাবাসীর প্রতি ধন্যবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি সন্ত্রাসীদের অপকর্মের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, দিনদুপুরে বাজারে যাওয়া নিরীহ লোকজনকে অপহরণের মাধ্যমে তাদের গণবিরোধী ভূমিকা আরো বেশি স্পষ্ট হয়েছে। জনগণকেই এই সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এলাকার জনগণের ব্যাপক প্রতিবাদের মুখে অপহৃত ১৮ গ্রামবাসীর মধ্য থেকে ইতোমধ্যে ১২ জনকে সন্ত্রাসীরা ছেড়ে দিতে বাধ্য হয়েছে জানিয়ে তিনি বলেন, বাকী ৬ জনকে এখনো সন্ত্রাসীরা তাদের হেফাজতে আটকে রেখেছে। তাদেরও অবিলম্বে মুক্তি দিতে তিনি আহ্বান জানান।

উল্লেখ্য, সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশ বাহিনীর সশস্ত্র দুর্বৃত্তরা গত ৪ জুলাই নান্যাচর বাজার থেকে ২ জন এবং ৮ জুলাই কুদুকছড়ি বাজারে আসার পথে এহ্‌তমরা মুখ এলাকা থেকে ১৬ জন গ্রামবাসীকে অপহরণ করে।

অপহৃতদের উদ্ধারের দাবিতে গতকাল সোমবার এলাকাবাসী রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের নান্যাচর উপজেলা অংশে মানব বন্ধন কর্মসূচি পালন করেছে।

বার্তা প্রেরক

পরান ধন চাকমা
সদস্য সচিব
নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।

খবরটি শেয়ার করুন

Post Comment