খাগড়াছড়িতে এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ

১৭ জুলাই ২০১৮

বিবৃতি –

খাগড়াছড়ি সদর উপজেলা সদর ইউনিয়নের মো: এরশাদ (৩৫) কর্তৃক ৯ম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।

আজ মঙ্গলবার (১৭ জুলাই ২০১৮) পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও এইচডব্লিউএফ-এর খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চৈতালী চাকমা প্রদত্ত এক যৌথ বিবৃতিতে এই তথ্য জানান ।

বিবৃতিতে নেত্রীদ্বয় অভিযোগ করে বলেন, গতকাল সোমবার ১৬ জুলাই ২০১৮ বেলা ২টায় সদর ইউনিয়নের মাইচছড়ি উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণী ছাত্রীটি মধ্য বর্ষ পরীক্ষা শেষে নিজ বাড়ীতে ফেরার পথে রোয়াজা পাড়ায় এক জনশূণ্য এলাকায় পৌছলে মটর সাইকেল ড্রাইভার মো: এরশাদ ছাত্রীকে একা পেয়ে তাকে ধর্ষণ করে। এই সময় ছাত্রীটি নিজেকে রক্ষা করতে চিৎকার করলে পার্শ্ববর্তী গ্রামের লোকজন উদ্ধারের জন্য আসলে লোকজনকে দেখে বখাটে এরশাদ পালিয়ে যায়। পরে পুলিশকে অবগত করলে মাইচছড়ি বাজার থেকে এরশাদকে আটক করে পুলিশ।

নেতৃদ্বয় আরো অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণের ঘটনা নতুন কিছু নয়। গত ৫ জুলাই রাউজান ডাবুয়া হিংগলা ওয়ারা পুঞঞা বৌদ্ধ অনাথ আশ্রম থেকে অম্যাচিং মারমাকে ধর্ষণ ও হত্যা করার কয়েকদিন যেতে না যেতে গতকাল রাঙ্গামাটি জেলা কাউখালীতে কাশখালী ও বটতলা মধ্যবর্তী এলাকায় সেটলার মো: শাকিব এক মারমা নারীকে একা পেয়ে ধর্ষণ করে। এছাড়াও গত মাসে বান্দরবান এক মারমা তরুণীকে ও খাগড়াছড়ি জেলা শহরে জেলা পরিষদ পার্কে এক ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। প্রতিনিয়ত ধর্ষণের ঘটনায় সরকার কিংবা প্রশাসন অপরাধীদের গ্রেফতারের পর সঠিক, সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার না হওয়ায় এসব ঘটনা বার বার ঘটে চলেছে। এভাবে চলতে থাকলে বাংলাদেশ ধর্ষণের রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে পরিচিত হবে বলে মন্তব্য করেন।

নেতৃদ্বয়, গতকাল নুনছড়ি রোয়াজা পাড়া এলাকায় ছাত্রী ধর্ষণের ঘটনাকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জনান এবং অবিলম্বে স্কুল ছাত্রী ধর্ষক আটককৃত সেটলার বখাটে মো: এরশাদকে দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড় ও সমতলে সর্বক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতসহ খুন-গুম-অপহরণ নির্যাতন বন্ধের দাবি জানান।

বার্তা প্রেরক,

অবনিকা চাকমা

সহ-সাধারণ সম্পাদক

হিল উইমেন্স ফেডারেশন

খাগড়াছড়ি জেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment