কল্প রঞ্জন চাকমার মৃত্যুতে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের শোক

সংবাদ বিজ্ঞপ্তি –

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্প রঞ্জন চাকমা (৯৮) মারা গেছেন। বুধবার বেলা ১২টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

তাঁর মৃত্যুতে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা শোক জানিয়েছেন।

তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল চাকমাসহ বিভিন্ন ব্যক্তি সংগঠন শোক প্রকাশ করেন।

এর আগে গত ২৯ জুন অসুস্থতার কারণে কল্পরঞ্জন চাকমাকে মগবাজারে অবস্থিত ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বর্তমান প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি তাকে দেখতে যান।

কল্প রঞ্জন চাকমা ১৯৯১ এবং ১৯৯৬ সালে দুই দফায় খাগড়াছড়ি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৮ সালের ১৫ জুলাই ঐতিহাসিক পার্বত্য চুক্তির শর্ত অনুযায়ী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গঠিত হলে তাকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। এছাড়াও তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বার্ধক্যজনিত কারণে তিনি দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছিলেন। আগামীকাল বৃহস্পতিবার রাঙ্গামাটি বন বিহারে তাঁর শেষ কৃত্য অনুষ্ঠিত হবে।

 

খবরটি শেয়ার করুন

Post Comment