কল্প রঞ্জন চাকমা’র মরদেহে শ্রদ্ধা জানালেন দীপংকর তালুকদার ও বৃষকেতু চাকমা

রাঙ্গামাটি রিপোর্ট –


পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্প রঞ্জন চাকমাকে শেষবারের মত দেখতে গেলেন সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। বৃহস্পতিবার সকালে তবলছড়ির কাটাপাহাড় এলাকায় প্রয়াতের মরদেহ দেখতে যান তাঁরা। ১৯৯৬ সালে খাগড়াছড়ি আসন থেকে আওয়ামী লীগের পক্ষে এমপি নির্বাচিত হয়েছিলেন কল্প রঞ্জন চাকমা। এরপর তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী নিযুক্ত হয়ে দায়িত্ব প্রদান করেন।

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা মরদেহে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানানোর পর প্রয়াতের আত্মার সৎগতি কামনায় দাঁড়িয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন। পরে তাঁরা পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনকে সান্তনা দেন ।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, মনোয়ারা আক্তার জাহান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা’সহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বার্ধক্যজনিত কারণে এবং ডান পায়ে চোট নিয়ে মগবাজারের ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের তানভীর আহমেদের অধীনে তিনি চিকিৎসাধীন ছিলেন। বুধবার (২৫ জুলাই) দুপুর ১২টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও টানা দুবারের নির্বাচিত সংসদ সদস্য কল্পরঞ্জন চাকমার বয়স হয়েছিল ৯৮ বছর। ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর ১৯৯৮ সালে স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন সংসদে পাস হওয়ার পর ১৫ জুলাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান কল্প রঞ্জন চাকমা।

খবরটি শেয়ার করুন

Post Comment