৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে বিক্ষোভ

৩০ জুলাই ২০১৮

প্রেস বিজ্ঞপ্তি –

খাগড়াছড়ির দীঘিনালা ৯ মাইল এলাকায় দুর্বৃত্ত কর্তৃৃক ৫ম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দীঘিনালায় বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) দীঘিনালা উপজেলা শাখা।

আজ সোমবার ৩০ জুলাই ২০১৮ সকাল ১০টায় মিছিলটি দীঘিনালা বাজার থেকে বের হয়ে ৪ নং দীঘিনালা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) দীঘিনালা উপজেলা দপ্তর সম্পাদক সুমেশ চাকমা, পিসিপি দীঘিনালা ডিগ্রী কলেজ শাখার সভাপতি রিটেন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার অর্থ সম্পাদক নিরঞ্জন ত্রিপুরা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারীরা কোথাও নিরাপদ নয়। প্রতিনিয়ত নারী ধর্ষণ-খুন-গুম-অপহরণ ও নির্যাতনের মাত্রা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। ৯ মাইলে ঘটনা কোন বিচ্ছিন্ন নয়, এটি একটি শাসকগোষ্ঠীর পরিকল্পিত ঘটনা। না হলে ঘাতকরা দীঘিনালা খাগড়াছড়ি মেইন সড়কের পাশের এই নির্মম ঘটনা ঘটাতে সাহস পেত না। আজ দুই দিন হল অপরাধীদের গ্রেফতার করতে পারেনি প্রশাসন।

বক্তারা, ৫ম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে ধর্ষণ ও হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে বিচারের দাবি জানানো হয়।

বার্তা প্রেরক,

জীবন চাকমা

সাধারণ সম্পাদক

পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)

দীঘিনালা উপজেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment