লংগদুতে শোক দিবস পালিত

লংগদু রিপোর্ট –

জাতিরজনক বঙ্গবন্ধুর হত্যাকারীরা এখনো বাংলাদেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার যে ষড়যন্ত্র তা বাস্তবে রূপ পায়নি বলে তারা প্রতিনিয়ত বাংলাদেশকে নিয়ে নতুন নতুন ষড়যন্ত্র করে। কখনো কোটা আন্দোলন কখনো ছাত্র আন্দোলন, কখনো বিদেশীদের নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। তাদের এই ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগের হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান তিনি।

শনিবার (৪ আগষ্ট) ১৯৭৫ সালের ১৫ আগষ্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের স্মরণে জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটির লংগদুতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

লংগদু উপজেলা পরিষদের মিলনায়তনে এই দোয়া ও আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো: জানে আলম’র পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশেষ অতিথি রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, জেলা যুবলীগের সভাপতি ও রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাশ, যুগ্ম সম্পাদক আজগর আলী, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা হাজী ফয়েজুল আজিম, মহিলা সম্পাদিকা আঞ্জুম আরা বেগম মুন্নি, গুলশাখালী ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, উপজেলা কৃষক লীগের সভাপতি ও কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মোস্তফা মিঞা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রহিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক জিয়া।

এছাড়া জেলা আওয়ামী লীগের সদস্য ইউসুফ আলী খান, সদস্য রফিক আহম্মদ তালুকদার, উপদেষ্টা মন্ডলীর সদস্য আব্দুর রহমান হাওলাদারসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীগন এতে উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment