বরকলে বরুনাছড়ি নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন

প্রেস রিপোর্ট –

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের শিক্ষার দীপশিখা জ্বালিয়ে দিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে স্থাপন করেছেন। এই দুর্গম উপজেলার ছাত্র-ছাত্রীরা নিজেদের তৈরী করতে পারলে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে তাদের পথের উজ্জ্বল ঠিকানা খুঁজে পাবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে পার্বত্য অঞ্চলে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন সরকারের আমলে হয়নি। তাই আগামীতেও বর্তমান সরকারের পাশে থাকার আহবান জানান তিনি।

বৃহস্পতিবার (০১ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের পক্ষে রাঙ্গামাটি জেলার বরকল উপজেলায় বরুনাছড়ি জোন নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধনকালে জেলা পরিষদ চেয়ারম্যান এ কথা বলেন।

বরুনাছড়ি জোন নিম্নমাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বরকল উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সন্তোষ বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফজল আহমেদ, বরকল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজন শীল, সুবলং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্কুলের শির্ক্ষাথীরা বক্তব্য রাখেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকার পার্বত্য অঞ্চলকে অগ্রাধিকার দিয়ে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি ও যোগাযোগের ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে। এই উন্নয়নের ফলে পাহাড়ের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে কৃষকদের আর বেগ পেতে হচ্ছে না। তাদের উৎপাদিত পণ্যের সঠিক দাম কৃষকরা পাচ্ছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকার সব সময় শিক্ষার অগ্রাধিকার দিয়ে কাজ করছে। বছরের প্রথম দিন ছাত্র ছাত্রীদের হাতে নতুন বই তুলে দিয়ে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। অভিভাবক ও শিক্ষার্থীদেরকে আর বইয়ের জন্য চিন্তা করতে হচ্ছে না। এর ফলে স্কুলে ঝড়ে পড়ার হারও অনেকাংশে কমে গেছে।

এর আগে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও অতিথিরা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে সাড়ে ২৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত নতুন স্কুল ভবন উদ্বোধন করেন।

অরুনেন্দু ত্রিপুরা
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment