জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূত ও সুইডিশ প্রতিনিধিদের সাক্ষাৎ

প্রেস রিপোর্ট –

বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এবং সুইডিশ দূতাবাসের হেড অব দা মিশন এর একটি যৌথ টিম সোমবার (৫ নভেম্বর) রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তাঁর অফিস কক্ষে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাৎকালে প্রতিনিধি দল রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এবং জেলার সার্বিক আর্থ-সামাজিক অবস্থা সম্পর্কে চেয়ারম্যানের কাছ থেকে জানতে চান।

চেয়ারম্যান প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সরকারি সহযোগিতায় এবং হস্তান্তরিত বিভাগের সমন্বয়ে কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ প্রভৃতি ক্ষেত্রে উন্নয়ন কার্যক্রম সম্পাদন করে যাচ্ছে। একইভাবে ইউএনডিপির অর্থায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। প্রত্যন্ত এলাকায় ইউএনডিপি কর্তৃক প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রে ম্যালেরিয়ায় মৃত্যুর হার শূন্যের কোঠায় নেমে এসেছে এবং কৃষি ক্ষেত্রে স্থানীয় কৃষকদের দক্ষতা সৃষ্টির পাশাপাশি কৃষিজ পণ্য উৎপাদনে বিরাট পরিবর্তন এসেছে।

তিনি এলাকার আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য সেবায় অধিকতর বিনিয়োগ এবং সনাতন পদ্ধতির কৃষি ব্যবস্থার পরিবর্তে মিশ্র ফলের বাগান উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে বলে সফররত প্রতিনিধি দলের কাছে মত ব্যক্ত করেন। তিনি আশা প্রকাশ করেন সরকারি উদ্যোগের পাশাপাশি বিদেশী দাতাদের সহযোগিতা এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সৌজন্য সাক্ষাতে নরওয়ের টিমে ছিলেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত গং. Ms. Sidsel Bleken, Deputy Head of Mission Mr. Truls Julian Jæger-Synnevaag, Ambassador’s spouse Mr. Tor Andreas Torhaug, Senior Adviser Mr. Morshed Ahmed Ges myBwWk wU‡g wQ‡jb Head of Development Cooperation/Deputy Head of Mission Mr. Anders Öhrström, Second Secretary – Political and Trade Mr. Ylva Festin, Programme Officer – Gender Equality, Human Rights and Democracy Ms Rehana Khan, SID-CHT Project, MoCHTA-UNDP Gi National Project Manager প্রসেনজিৎ চাকমা এবং ডিস্ট্রিক্ট ম্যানেজার ঐশ্বর্য চাকমা।

পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, সদস্য হাজী মুছা মাতব্বর, সদস্য সবির কুমার চাকমা, সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সদস্য থোয়াই চিং মারমা, সদস্য মো: জানে আলম এবং জন সংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

অরুনেন্দু ত্রিপুরা
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ

খবরটি শেয়ার করুন

Post Comment