রাঙ্গামাটিতে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার জয়ী

রাঙ্গামাটি রিপোর্ট –

সকল ষড়যন্ত্র ভেদ করে ২৯৯ নং রাঙ্গামাটি পার্বত্য আসনে সর্বমোট ২০৩ টি কেন্দ্রের এক লক্ষ ৫৯ হাজার ২৮৯ ভোট পেয়ে আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জন সংহতি সমিতি সমর্থিত  স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার পেয়েছেন এক লক্ষ ৮ হাজার ৩৬ ভোট।

সোমবার (৩১ ডিসেম্বর) নির্ভরযোগ্য সুত্র থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। এর আগে রবিবার (৩০ ডিসেম্বর) রাঙ্গামাটি ২৯৯ (একটি) আসনের ২০৩টি ভোট কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে ১৮৪টি কেন্দ্রের ফলাফল ঘোষণ করা হয়েছে। এতে এগিয়ে আছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার।

এর মধ্যে নৌকা প্রতীককে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার পেয়েছেন ১ লক্ষ ৫৬ হাজার ৮শত ৪৪ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন জননসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার (সিংহ মার্কা) নিয়ে ভোট পেয়েছেন ৯৪ হাজার ৪শত ৯৫ ভোট।

রাঙ্গামাটি জেলা রিটানিং অফিসারের কার্যালয়ে সহকারী রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল বেসরকারিভাবে পাওয়া এইসব ফলাফল ঘোষণা করেন।

এ সময় রাঙ্গামাটি ২৯৯নং আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ঊষাতন তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, অপর প্রার্থীদের প্রতিনিধি, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিনিধি কর্মকর্তা নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

রবিবার (৩০ ডিসেম্বর) রাঙ্গামাটি জেলায় সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।  সকাল থেকে ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের পছন্দের প্রার্থীর অনুকূলে ভোটধিকার প্রয়োগ করেন। রাঙ্গামাটিতে সকাল ৮টা থেকে ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের মধ্যে দিয়ে ভোট গ্রহণ শেষ হয়। রাঙ্গামাটি জেলার বেশ কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এবারের নির্বাচনে ৬জন প্রার্থীর মধ্যে রয়েছেন, আওয়ামী লীগের নৌকার প্রার্থী দীপংকর তালুকদার, বিএনপি-র ধানের শীষের প্রার্থী মনি স্বপন দেওয়ান, জেএসএস সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার, জাতীয় পার্টির লাঙ্গলের প্রার্থী পারভেজ তালুকদার, ওয়াকার্স পার্টির কোদালের প্রার্থী জুই চাকমা ও ইসলামী আন্দোলনের হাত পাখার প্রার্থী মো: জসিম উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বৃহত্তর এ জেলায় ১০ উপজেলা ও দুই পৌরসভা নিয়ে ভোটার হচ্ছে ৪ লাখ ১৮ হাজার ২৪৮ জন। এবারে রাঙ্গামাটি জেলায় নতুন ভোটার হচ্ছে ৩৯ হাজার ৫৬৩ জন। রাঙ্গামাটি জেলার ১০ টি উপজেলায় ৫০ টি ইউনিয়নে ২০৩ টি ভোট কেন্দ্র ও ৮৯৩ টি বুথে ৪ লক্ষ ১৮ হাজার ২৪৮ জন ভোটার তাদের গণতান্ত্রিক ভোট প্রয়োগ করেছে। জেলায় ৪ হাজারের বেশী আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে থেকে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম পরিচালনা করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment