লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা গ্রেপ্তার

খাগড়াছড়ি রিপোর্ট –

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (গণতান্ত্রিক) প্রতিষ্ঠাতা সভাপতি তপন জ্যোতি চাকমা (বর্মা) হত্যা মামলার পলাতক আসামি খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লক্ষ্মীছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহেনুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যানকে গতকাল মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। সদর এলাকা থেকে মোটর সাইকেলযোগে শিলাছড়ি যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনীর একটি দল তাঁকে আটক করে।’

‘লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা তপন জ্যোতি চাকমা (বর্মা) হত্যা মামলার পলাতক আসামি। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ বুধবার তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।’

ওসি আরো জানান, সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এ ছাড়া লংগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মামলা রয়েছে।

২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা থেকে যৌথ বাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, সেখান থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন তিনি। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পুনর্বহাল হলেও হত্যা মামলার আসামি হওয়ায় আত্মগোপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

তার অনুপস্থিতিতে বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment