উপজেলা নির্বাচন

রাঙ্গামাটি জেলার আটটি উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

রাঙ্গামাটি রিপোর্ট –

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এরই মধ্যে চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে রাঙ্গমাটি জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে রাঙ্গামাটির ১০টি উপজেলার মধ্যে ৮টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন।

চূড়ান্ত পর্যায়ে মনোনীতরা হলেন, রাঙ্গামাটি সদর উপজেলায় শহীদুজ্জামান মহসিন রোমান, বরকলে সবির কুমার চাকমা, কাউখালীতে সামসুল দোহা চৌধুরী, কাপ্তাইয়ে মফিজুল হক, লংগদুতে আব্দুল বারেক সরকার, বিলাইছড়িতে জয় সেন তঞ্চঙ্গ্যা, জুরাছড়িতে রূপ কুমার এবং রাজস্থলী উপজেলায় উবাচ মারমা।

বাকি দুই নানিয়ারচর ও বাঘাইছড়ি উপজেলায় এখনও প্রার্থী চূড়ান্ত করতে পারেনি জেলা আওয়ামী লীগ।

এ ব্যাপারে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন, প্রাথমিকভাবে বাছাইয়ের পর ৮টি উপজেলার প্রার্থী নিশ্চিত করা হয়েছে। কিন্তু পাহাড়ের অভ্যন্তরীণ সমস্যার কারণে নানিয়ারচর ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের প্রার্থী দেওয়া সম্ভব হয়নি। তবে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর মধ্যে একটি বিশেষ দলের মনোনীত প্রার্থীকে সমর্থন দেওয়ার কথা চিন্তা ভাবনা করছে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের নেতারা।

তিনি আরও বলেন, জেলা আওয়ামী লীগ যাদের মনোনীত করেছে তারা নিঃসন্দেহে বিজয়ী হবেন। কারণ তাদের এলাকায় গ্রহণ যোগ্যতা রয়েছে এবং তারা অত্যন্ত সুপরিচিত ও সাধারণ মানুষের সুখ দুঃখে তারা সব সময় পাশে থাকেন।

ইতোমধ্যে আগামী ১০ মার্চ ভোটের তারিখ রেখে প্রথম ধাপের তফসিল ঘোষণা করেছে কমিশন। পর্যায়ক্রমে সারাদেশে এ নির্বাচন পাঁচ ধাপে অনুষ্ঠিত হবে। আর উপজেলা নির্বাচন যাতে শান্তিপূর্ণ হয় তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের কাজ চালিয়ে যাচ্ছেন।

এদিকে মার্চের মধ্যে রাঙ্গামাটি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

খবরটি শেয়ার করুন

Post Comment