জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতেও সদস্য হলেন দীপংকর তালুকদার

অনলাইন রিপোর্ট –

এইচ এন আশিকুর রহমান-এর সভাপতিত্বে জন প্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন দীপংকর তালুকদার। কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংসদ সদস্য (এমপি) আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজুর রহমান, র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরী ও পনির উদ্দিন আহমেদ।

জন প্রশাসন, বস্ত্র ও পাটসহ আরও ৪টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। অন্য দুইটি কমিটি হচ্ছে- বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

এই চারটি নিয়ে একাদশ জাতীয় সংসদে এ পর্যন্ত ৪০টি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে চিপ হুইপ নুর ই আলম চৌধুরী লিটন পর্যায়ক্রমে এই নতুন ৪টি কমিটির নাম উপস্থাপন করলে তা কণ্ঠ ভোটে পাস হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজমকে। কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি ইসরাফিল আলম, মোয়াজ্জেম হোসেন রতন, রণজিৎ কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, বেগম শাহীন আখতার ও আবদুল মমিন মন্ডল।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সভাপতি করে বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- সাহারা খাতুন, মোস্তাফিজুর রহমান ফিজার, মোসলেম উদ্দিন, কামরুল ইসলাম, আবদুল মতিন খসরু, সেলিম আলতাফ জর্জ ও শরিফুল ইসলাম জিন্না।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে সভাপতি হয়েছেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, শহীদুল ইসলাম, বি এম কবিরুল হক, শহীদুল ইসলাম বকুল, মাহবুব-উল আলম হানিফ, তানভীর হাসান ছোট মনির ও মোহাম্মদ মোজাফফর হোসেন।

এর আগে ৬ ফেব্রুয়ারি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছিলেন দীপংকর তালুকদার।

খবরটি শেয়ার করুন

Post Comment