আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদ

রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রাঙ্গামাটি রিপোর্ট –

রাঙ্গামাটির বিলাইছড়ি আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারী ও বাঘাইছড়ির ৭ নির্বাচনী কর্মকর্তা হত্যাকান্ডে জড়িত জেএসএস ও ইউপিডিএফ -এর সশস্ত্র সন্ত্রাসীদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা না হলে যে কোন সময় হরতাল-অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসূচী দেয়া হবে বলে ঘোষণা করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

বুধবার (২০ মার্চ) সকালে তিনি রাঙ্গামাটিতে বিলাইছড়িতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে ও বাঘাইছড়িতে ৭ নির্বাচন কর্মকর্তার হত্যাকান্ডে জড়িতদের খুঁজে বের করার দাবীতে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এই ঘোষণা দেন। তিনি পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান শুরু করার দাবী জানান।

এসময় সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, আওয়ামী লীগের সহ সভাপতি নিখিল কুমার চাকমা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর, আওয়ামী লীগ নেতা অংশু ছাইন চৌধুরী, অংশুপ্রু চৌধুরী, রাঙ্গামাটি মেয়র আকবর হোসেন চৌধুরী, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান রোমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হৃদয় বিকাশ চাকমাসহ অন্যান্য নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান শুরু করার দাবী জানিয়ে বলেন, পাহাড়ে জেএসএস অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একের পর এক আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রাণ হারাচ্ছে। এই অবস্থা চলতে থাকলে পাহাড়ের পরিস্থিতি আরো অবনতি ঘটার আশংকা রযেছে। তাই সরকারকে অবিলম্বে এই সন্ত্রাসীদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার দাবী জানান।

এর আগে রাঙ্গামাটি পৌর চত্বর থেকে বিশাল বিক্ষোভ মিছিল রাঙ্গামাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেষ হয়ে সমাবেশে মিলিত হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment