রাঙ্গামাটিতে সেনাবাহিনীর সঙ্গে গুলি বিনিময়, গ্রেফতার ৫

রাঙ্গামাটিতে রিপোর্ট –

আঞ্চলিক সন্ত্রাসীদের দৌরাত্ম্য রোধ, জনমনে শান্তি এবং স্বাভাবিক জীবনযাপন নিশ্চিত করার লক্ষ্যে পরিচালিত সেনাবাহিনীর চিরুণী অভিযানে সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে এর আগে তাদের সঙ্গে সেনা সদস্যদের গুলি বিনিময়ের ঘটনাও ঘটেছে বলে জানা গেছে

খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে লংগদু জোনের একটি দল গতকাল শনিবার রাত নয়টায় লংগদু উপজেলার কাট্টলী এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সশস্ত্র সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময় হয়। একপর্যায়ে সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাঁপিয়ে পালাবার চেষ্টা করলে ঘটনাস্থল থেকে একটি এসএমসি ও পাঁচটি বন্দুক উদ্ধার এবং আহত এক সন্ত্রাসীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সরল চাকমা, নেলসন চাকমা, পূর্ণদেব চাকমা (৩০), মঙ্গল কান্তি চাকমা (৩৫) ও নরেশ চাকমা (১৯)। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি কার্যক্রম অব্যাহত রয়েছে। গুলি বিনিময়ের ঘটনার পর গুলিবিদ্ধ দুইজনকে গ্রেফতার করা হয়। পরে তল্লাশি শুরু করে রাতে অপর দুই সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয় সেনাবাহিনী।

জানা যায়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে উক্ত এলাকা ব্যবহার করে তাদের সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছিল। সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল নৌকাযোগে ওই পথে আসার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৬ এপ্রিল রাত নয়টায় পানি পথে সন্ত্রাসীদের গমনাগমন রাস্তায় ফাঁদ পাতে সেনাবাহিনীর অভিযান দলটি।

খবরটি শেয়ার করুন

Post Comment